শাহজালালে বোমা তৈরির সরঞ্জাম সন্দেহে কুরিয়ার পার্সেল জব্দ

index_135615ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোমা তৈরির সরঞ্জাম সন্দেহে একটি কুরিয়ার পার্সেল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সন্ত্রাসবিরোধী অপারেশন ‘আইরিন’ চলাকালে বুধবার বিকেলে কুরিয়ার গেট থেকে খালাসের সময় এটি আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান সাংবাদিকদরে বলেন, ডকুমেন্ট ঘোষণা এবং শুল্কায়িত আড়াই কেজির পার্সেলটি সন্দেহজনক হওয়ায় এটি তল্লশি করা হয়। এ সময় পার্সেলের ভেতর বিভিন্ন সার্কিট, বোর্ড, ব্রিজ ও তার এলোমেলো অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদ করলে বহনকারী সিঅ্যান্ডএফ এজেন্ট তমা ট্রেডের প্রতিনিধি কোনও সদুত্তর দিতে পারেননি।

পরে বিভিন্ন সংস্থার মতামত নিয়ে বোমা তৈরির সরঞ্জাম হিসেবে ব্যবহার হতে পারে সন্দেহে পার্সেলটি আটক করে কাস্টমস গুদামে জমা রাখা হয়। গত ৩ জুলাই পার্সেলটি টিজি-৩২১ ফ্লাইটে এসসিএস এক্সপ্রেসের মাধ্যমে শাহজালালের ফ্রেইট ইউনিটে আসে।

তিনি বলেন, পণ্যটি ডকুমেন্ট হিসেবে মিথ্যা ঘোষণায় বি/ই দাখিল করে খালাস নেওয়ার চেষ্টা করা হয়েছিল। ডকুমেন্ট হিসেবে শুল্ক পরিশোধ করা হয় মাত্র ৫৩৫ দশমিক ৪৫ টাকা। পণ্যটি চট্টগ্রামের একটি গার্মেন্টস ফ্যাক্টরির নামে আসে। মিথ্যা ঘোষণার বিষয়ে প্রতিষ্ঠান থেকে গ্রহণযোগ্য কোনও ব্যাখ্যা না পাওয়ায় জব্দ সরঞ্জামাদি আটক দেখানো হয়। এ ঘটনায় অনুসন্ধান করে পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ১০ কোটি টাকা দেব : প্রধানমন্ত্রী

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ১০ কোটি টাকা অনুদান দেওয়ার ...