‘শহীদ জিয়া শিশু পার্ক’এর নাম পরিবর্তনের দাবি

‘শহীদ জিয়া শিশু পার্ক’এর নাম পরিবর্তনের দাবিষ্টাফ রিপোর্টার :: অবিলম্বে ‘শহীদ জিয়া শিশু পার্ক’ এর নাম পরিবর্তনের জোর দাবি জানিয়ে রবিবার (সেপ্টেম্বর) বিকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সাধারণ ছাত্রজনতার পক্ষ থেকে অবস্থা্‌ন কর্মসূচি ও গণস্বাক্ষরের আয়োজন করা হয়েছে।

সাধারণ ছাত্রজনতার বক্তব্যে প্রাচীন এই শিশু পার্কটির নামকরণের কারণ, ক্ষমতায় থাকাকালে মেজর জিয়াউর রহমানের কু-কীর্তি সমূহ ও ভবিষ্যৎ প্রজন্মের শিশুদের সঠিক ইতিহাস জানানোর বিষয়টি গুরুত্ব সহকারে উঠে এসেছে। বক্তারা স্বাধীনতা পরবর্তী সময়ে মেজর জিয়াউর রহমানের রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তন্ময় মীর জানান, আমাদের সঠিক ইতিহাস জানতে দেয়া হয় নাই। কারণ আমরা যদি সঠিক ইতিহাস জানি তাহলে ঐ শিশুপার্কের নাম শহীদ জিয়া শিশুপার্ক থাকতে পারে না।

কানাডা প্রবাসী হাসান আরিফ বলেন, ‘একসময় এই দেশে আমরা রাজাকার শব্দটি বলতে পারতাম না, আমাদের দুর্ভাগ্য আমরা এমন একটা সময়ের মধ্যে দিয়ে বড় হচ্ছিলাম। আমি আপ্লুত হচ্ছি এই দেশে আবার মুক্তিযুদ্ধের চেতনা ফিরে আসছে, তরুণ প্রজন্ম আজ সঠিক ইতিহাসটাই জানে। তাই কোন খুনির নামে জাতীয় শিশুপার্কের নাম হতে পারে না।’

প্রতিবাদ কর্মসূচীতে সংহতি জানিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট), ঢাকা মেডিকেল কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ আরো কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা। সংহতি জানিয়েছে বিভিন্ন শ্রেণী-পেশার সাধারণ জনতা।

প্রায় শতাধিক ছাত্রজনতা গণস্বাক্ষরে তাদের সংহতি জানিয়ে মতামত ব্যক্ত করেন। প্রতিবাদী বক্তব্য আর স্লোগানে সাধারণ ছাত্রজনতা তাদের দাবিটি তুলে ধরেন।

প্রতিবাদ কর্মসূচীর সমাপনী বক্তব্যে কর্মসূচীর আহ্বায়ক জয়জিৎ দত্ত জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচী চলতে থাকবে। সাধারণ ছাত্রজনতার দাবিটি সফল হবেই।

এছাড়াও প্রতিবাদ কর্মসূচীতে বক্তব্য রাখেন অনিক কান্তি সরকার, মোঃ সাইদুর রহমান উজ্জ্বল, খ ম মুসতাহসিন হাসিব, তানভীর হাসান সৈকত, লিটন বাড়ৈ, কাওসার আহমেদ টিটু, শরিফুল ইসলাম, শেখ সেলিম কবিরসহ প্রমুখ ছাত্রজনতা।  সূত্র- প্রেসবিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা বিএল কলেজ ছাত্রী গৃহবধূ সোনালী

‘যদি মরে যাই তাহলে শুধু রবিনই দায়ী থাকবে’

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় মৃত্যুর পূর্বে খুলনা বিএল ...