শতবর্ষের আগের রূপে সালমা

মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েকইউনাইটেড নিউজ ডেস্ক :: শতবর্ষের আগের রূপে রুপালি পর্দায় হাজির হতে যাচ্ছেন মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েক। বিংশ শতাব্দীর প্রথমদিকের বিখ্যাত নর্তকী মাতাহারির ভূমিকায় রূপদান করবেন তিনি।
বর্তমানে চরিত্রটি নিয়ে গবেষণা করছেন সালমা। ছবিটি পরিচালনা করবেন ‘হুভার স্ট্রিট রিভাইভাল’ খ্যাত পরিচালক সোফি ফিয়েননেস। এ বছরের শেষদিকে ছবিটির শুটিং শুরু হবে বলে জানা গেছে।
ডেইলি মেইলের খবরে জানা গেছে, মাতাহারি পেশায় একজন নর্তকী হলেও গুপ্তচরবৃত্তির ইতিহাসে তার নাম উল্লেখযোগ্য। প্রথম বিশ্বযুদ্ধের সময় জার্মানির হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ ওঠে এই সুন্দরীর বিরুদ্ধে। ১৯১৭ সালে ফায়ারিং স্কোয়াডের সামনে মাতাহারির রহস্যজনক মৃত্যু ঘটে। বর্তমানে সালমা হায়েক এই ছবির চিত্রনাট্য পড়ছেন।

এ প্রসঙ্গে সালমা বলেন, ‘মাতাহারি সম্পর্কে আমাদের অনেক ভুল ধারণা রয়েছে। সেনা কর্মকর্তা এবং উচ্চপদস্থ কূটনীতিবিদদের প্রলুব্ধ করতে তার নাচের দক্ষতাকে ভুলভাবে ব্যবহার করা হয়েছে। অনেক পুরুষই তাকে বিশেষভাবে পছন্দ করতেন। কিন্তু তিনি যে গুপ্তচর ছিলেন না, এ ব্যাপারে যথেষ্ট প্রমাণ রয়েছে। এই ছবির মাধ্যমে এ বিষয়গুলো তুলে ধরা হবে।’

সূত্রটি আরো জানিয়েছে, আনটাইটল্ড এই ছবিতে সালমাকে নাচতে দেখা যাবে। এজন্য তিনি মাতাহারির আদলে নাচের মুদ্রাও শিখছেন। পাশাপাশি তার আদলে নিজেকে সাজাবেন। এখন সালমা হায়েক মাতাহারিকে সিনে পর্দায় কতটা জীবন্ত করে তুলতে পারেন, সেটাই দেখার বিষয়।
 
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...