শততম দেশ ভ্রমণের রেকর্ড গড়লেন বাংলাদেশের নাজমুন নাহার

শততম দেশ ভ্রমণের রেকর্ড গড়লেন বাংলাদেশের নাজমুন নাহারস্টাফ রিপোর্টার :: বাংলাদেশের আজ সৃষ্টি হলো আরেকটি নতুন ইতিহাস। একশত দেশ ঘুরে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন বাংলাদেশের নাজমুন নাহার। যিনি ভ্রমনের মধ্য দিয়ে বিশ্বদরবারে বাংলাদেশের সাংস্কৃতি, প্রকৃতি, দেশের মানুষ সম্পর্কে জানাচ্ছেন।

আজ শুক্রবার (১ জুন) বাংলাদেশ সময় বিকাল তিনটার দিকে নাজমুন নাহার এ রেকর্ড গড়েন।

আজ বিকাল তিনটার আগ মুহুর্ত পর্যন্ত নাজমুন নাহার জাম্বিয়া অবস্থান করছিলেন। এটি ছিল তার ভ্রমণের ৯৯তম দেশ।

জাম্বিয়ার পার্শবর্তী দেশ জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের বিশ্ব বিখ্যাত ভিক্টোরিয়া জলপ্রপাতটি জাম্বিয়া ও জিম্বাবুয়ের মাঝখানে অবস্থিত। জাম্বিয়ার রিভিংস্টোন শহর থেকে একটি ব্রিজ দিয়ে জিম্বাবুয়ে যেতে হয়। জাম্বিয়া থেকে সেই ব্রিজের উপর দিয়ে বাংলাদেশের পতাকা হাতে পায়ে হেটে নাজমুন নাহার ভ্রমের শততম দেশ জিম্বাবুয়ে পা রাখেন।

শততম দেশ জিম্বাবুয়ে পা রেখে নাজমুন নাহার এক অডিও বার্তার মাধ্যেমে ইউনাইটেড নিউজকে তিনি এই সাফল্যের খবরটি জানান।

এ সময় নাজমুন নাহার জানান, আজকের এই মুহূর্ত শুধু আমার নয়, এই গোউরবময় মুহূর্তের অংশীদার বাংলাদেশের ষোল কোটি মানুষ, যারা একটি বাংলাদেশের স্বাধীন পতাকা পাওয়ার জন্য যুদ্ধ করেছেন, প্রাণ হারিয়েছেন, আজ এই মুহূর্তে আমি সেই সব শহীদ মুক্তি যোদ্ধাদের কথা শ্বরণ করছি।আজ শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একটি স্বাধীন দেশে আমার জন্য হয়েছে, একটি স্বাধীন দেশের পতাকা আমি পেয়েছি বলেই আজ শততম দেশে সেই গর্বিত পতাকা নিয়ে আমি পৌঁছাতে পেরেছি।

তিনি আরও জানান, আজ ১ জুন, বাংলাদেশের পতাকা উড়লো একশতম দেশ জিম্বাবুয়েতে। পৃথিবীর বিখ্যাত ভিক্টোরিয়া জলপ্রপাতের উপর যে ব্রিজটি রয়েছে তা আমার শততম দেশের সাক্ষী হয়ে রইলো।পূর্ণ হলো আমার যাত্রার শততম ইতিহাস। হৃদয়ে বাংলাদেশে দুচোখে আমার একশতম দেশ দেখা পূর্ণ হলো।

শততম দেশে প্রবেশের সময় তার সাথে জাম্বিয়ার গণমাধ্যমের বেশ কয়েকজন কর্মী উপস্থিত ছিলেন এবং তারা শততম দেশ ভ্রমনের কৃতিত্ব অর্জণ করায় তার সাথে জিম্বাবুয়ে গিয়ে স্থানীয়দের নিয়ে স্বাগত নাজমুন নাহারকে স্বাগত জানান।

সম্প্রতি নাজমুন নাহার ইথিওপিয়া, কেনিয়া, উগান্ডা, রুয়ান্ডা, তাঞ্জানিয়া হয়ে জাম্বিয়া গিয়ে পৌছান। জাম্বিয়া থেকে তিনি জিম্বাবুয়ে পা দিয়ে শততম দেশ ভ্রমনের রেকর্ড গড়েন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শেষ মুহূর্তে জমে উঠেছে লক্ষ্মীপুরে কোরবানীর পশুর হাট

শেষ মুহূর্তে জমে উঠেছে লক্ষ্মীপুরে কোরবানীর পশুর হাট

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ঈদুল আজহার আর মাত্র কয়েক দিন ...