লিবিয়ায় আট বাংলাদেশীকে জিম্মি: মুক্তিপণের টাকা নিতে এসে দুই জন গ্রেফতার

lakshmipurজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি::
লিবিয়া আট বাংলাদেশীকে জিম্মি করে নির্যাতনের পর মুক্তিপনের টাকা নিতে এসে লক্ষ্মীপুর সদর উপজেলার চরমনসা এলাকা থেকে মানবপাচার চক্রের দুই সদস্যকে হাতেনাতে গ্রেফতার করছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে চরমনসা এলাকার নজির আহমদের ছেলে রিপন হোসেন ও শাহীন আলমের স্ত্রী নয়ন আক্তার।

পুলিশ জানায়, সম্প্রতি মাদারীপুরের শিবচর এলাকার রবিউল ইসলাম ও ফাহিম হোসেনসহ আট বাংলাদেশীকে লিবিয়া চাকুরী দেয়ার কথা বলে নিয়ে যাওয়া হয়। লিবিয়া নিয়ে তাদের আটজনকে চাকুরী না দিয়ে উল্টো জিম্মি করে মুক্তিপনের জন্য নির্যাতন চালায় মানবপাচারকারী দলের সদস্যরা। পরে মোবাইল ফোনে মুক্তিপনের টাকা দেয়ার জন্য জিম্মি বাংলাদেশীদের পরিবারের কাছে চাপ সৃষ্টি করে।

এ ঘটনায় শিবচর থানায় মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেন ক্ষতিগ্রস্থতরা। অগ্রনী ব্যাংক লক্ষ্মীপুর শাখায় একটি একাউন্টে ওই মুক্তিপণের টাকা জমা দিলে জিম্মিদের মুক্তি দেয়ার আশ্বায় মানবপাচারকারী দলের সদস্যরা।

দাবীকৃত মুক্তিপণের টাকার মধ্যে ১ লাখ টাকা ওই একাউন্টে জমা দেয়া হয়। বৃহস্পতিবার সকালে ব্যাংক থেকে ওই টাকা তুলে নিতে আসলে পুলিশ মানবপাচারকারী দলের সদস্য রিপন হোসেন ও নারী নয়ন আক্তারকে হাতেনাতে গ্রেফতার করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মানবপাচার আইনে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে শিবচর থানায় তাদের দুইজনকে পাঠানো হয়েছে। এ ঘটনায় আরো যারা জড়িত রয়েছে তাদের গ্রেফতারে অভিযান চলছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...