লিটনের ‘বিতর্কিত’ আউটে সমালোচনার ঝড়

ষ্টাফ রিপোর্টার :: ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনালে দুর্দান্ত খেলে যাওয়া লিটন দাসের আউটকে ‘বিতর্কিত’ বলে উল্লেখ করছেন অনেকে।
ওপেনিংয়ে নেমে ভালো খেলে যাচ্ছিলেন লিটন দাস। নিজের প্রতিভা আর দৃষ্টিনন্দন ব্যাটিং করে এগোচ্ছিলেন। শুধু তাই নয় ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন। তার চার-ছক্কার ফুলঝুরিতে নাস্তানুবাদ ভারতীয় বোলাররা। কোনোভাবেই তাকে পরাস্ত করতে পারছিল না।
এমন অবস্থায় ৪১তম ওভারে কুলদীপ যাদবের প্রথম পাঁচ বল থেকে ১০ রান তুলে নিয়েছিলেন লিটন দাস। এরপর গুগলি বলে পা বাড়িয়ে খেলতে চেয়েছিলেন লিটন। বলে ব্যাটে করতে না পারায় পেছনের পা বেরিয়ে আসে। এই সুযোগ কাজে লাগিয়ে দ্রুত বেলস ফেলে দেন মহেন্দ্র সিং ধোনি। আউট দেন আম্পায়ার।
রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের। কিন্তু সবাইকে অবাক করে থার্ড আম্পায়ার রড টাকার আউট ঘোষণা করেন। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে সমালোচনার ঝড় উঠে।
আনিছ মন্ডল নামে একজন ফেসবুকে লিখেন, আমরা জিতে গেছি। খেলা লাগবে না উঠে আয়…।
আনোয়ার সাদাত নামে আরেক জন লিখেন, লিটন দাসের আউটা আবারো বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচের কথা মনে করিয়ে দিলো…যে কোনোভাবে ভারতকে ফাইনালে জিতিয়ে দিতে হবে…। ভারত সব সময় আমাদের বিরুদ্ধে ১৪ জনে খেলে…!!! আজও ১৪ জন নিয়ে খেললো।
পাভেল মাহমুদ নামে একজন লিখেন, লিটন আউট হইল কেমনে, পা তো দাগেই আছে… বাংলাদেশ বনাম আইসিসি!
রাকিবুল ইসলাম রাহাত লিখেন, লিটনের এই আউটের পর খেলার কোন দরকার আছে বলে মনে হয়না আমার। কাপ ইন্ডিয়ার মেনে নিয়ে ওয়াক ওভার দেয়া উচিত।
ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক শামীম আশরাফ চৌধুরী বলেন, আম্পায়ার অনেকগুলো এঙ্গেল থেকে দেখে কেন আউট দিলেন তা বোধগম্য নয়। ব্যাটসম্যানের পা দাগের কয়েক সেন্টিমিটার উপর থাকলে সাধারণত তার পক্ষে সিদ্ধান্ত যায়। এটি আসলে দুঃখজনক।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছররা গুলিবিদ্ধ ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন

ছররা গুলিবিদ্ধ ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর সোনাইমুড়িতে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের ...