লাস ভেগাসে নিহত বেড়ে ৫৯: আহত ৫২৮

las vegas attack 2017ডেস্ক নিউজ :: যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে মান্দালয় বে হোটেল চত্বরে কনসার্টে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ জনে।

এ ঘটনায় আহত হয়েছে ৫২৮ জন। যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক বছরগুলোর মধ্যে এটিই সবচেয়ে বড় প্রাণঘাতী হামলা। লাস ভেগাসে সবার মধ্যে মৃত্যু আতঙ্ক তাড়া করে ফিরছে।

স্থানীয় সময় রোববার রাত সাড়ে ১০টার দিকে ৬৪ বছর বয়সি স্টিফেন প্যাডক বন্দুক দিয়ে এ নির্বিচার হামলা চালান।

মান্দালয় বে হোটেলের ৩২ তলা থেকে খোলা আকাশের নিচে চলমান কনসার্টে কয়েক শত রাউন্ড গুলি ছোঁড়েন তিনি। হোটেলের যে কক্ষে তিনি ভাড়া ছিলেন, সেখান থেকে ১৬টি বন্দুক উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া তার নেভাদার বাড়ি থেকে আরো ১৮টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

স্পিফেন প্যাডক কেন এই হামলা চালালেন- এটি এখন বড় প্রশ্ন। হামলার উদ্দেশ্য উদঘাটন করতে পারেনি পুলিশ। তবে উত্তর খুঁজছে তারা।

প্যাডকের সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর কোনো যোগসূত্র আছে বলে এখনো কোনো প্রমাণ পায়নি তদন্তকারীরা। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করলেও তার কোনো বাস্তব ভিত্তি নেই বলে জানিয়েছে পুলিশ। তবে কেউ কেউ বলছেন, প্যাডকের হয়তো মানসিক সমস্যা ছিল। কিন্তু এ ধরনের কোনো তথ্য নিশ্চিত হওয়া যায়নি।

স্টিফেন প্যাডক পুলিশের কাছে পরিচিত ছিলেন না। এখন পর্যন্ত তাদের কাছে যে তথ্য এসেছে, তাতে তার সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো প্রমাণ মেলেনি। এ ঘটনার দুই সপ্তাহ আগেও তিনি তার ৯০ বছর বয়সি মায়ের খোঁজ নিয়েছিলেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নৃশংস এ হামলাকে ‘খাঁটি শয়তানের কাজ’ বলে অভিহিত করেছেন। সোমবার হোয়াইট হাউসে এক ভাষণে হতাহত ব্যক্তিদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। বুধবার লাস ভেগাস পরির্দশনে যাবেন তিনি।

ভয়াবহ প্রাণহানির এ ঘটনায় শোক প্রকাশের অংশ হিসেবে শুক্রবার সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্রেন থেকে ভারি মালামাল মাথায় পড়ে ২ শ্রমিক নিহত

ষ্টাফ রিপোর্টার :: রাজধানীর শ্যামপুরে বড়ইতলা এলাকায় কাজ করার সময় একটি নির্মানাধীন ...