ভয়াবহ শিলাবৃষ্টি: লালমনিরহাটে হাজার হাজার বসত-বাড়িসহ ফসলী ক্ষেতের ক্ষয়-ক্ষতি

 লালমনিরহাটে ভয়াবহ শিলাবৃষ্টি: হাজার হাজার বসত-বাড়িসহ ফসলী ক্ষেতের ক্ষয়-ক্ষতিআসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: লালমনিরহাটে ভয়াবহ শিলাবৃষ্টি ও ঝড়ে বসত-বাড়িসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে ১০ মিনিট স্থায়ী এ শিলাবৃষ্টি ও ঝড়ে জেলার হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার বিভিন্ন এলাকায় হাজার হাজার বসত-বাড়িসহ জমির ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়ে তা এখনো নির্ধারণ করা যায়নি।

হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, শিলাবৃষ্টি কারণে ওই দুই উপজেলার হাজার হাজার বসত-বাড়ির ঘরের উপরের টিন ফুটা হয়ে গেছে। এ ছাড়া ভুট্টা ও ইরি-বোরোসহ বিভিন্ন ক্ষেতের ফসল নষ্ট হয়ে গেছে।

 লালমনিরহাটে ভয়াবহ শিলাবৃষ্টি: হাজার হাজার বসত-বাড়িসহ ফসলী ক্ষেতের ক্ষয়-ক্ষতিহাতীবান্ধা উপজেলার দঃ গড্ডিমারী গ্রামের আজিজার রহমান জানান, তার ৪ টি টিনের ঘরে একটি টিনও ভালো নেই। এ ছাড় ১২ বিঘা জমির ভুট্টা ও ১৫ বিঘা জমির ইরি-বোরো ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে।

হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়ন চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু জানান, শিলাবৃষ্টির কারণে তার ইউনিয়নের শত শত বসত বাড়িসহ বিভিন্ন ফসলের ক্ষয়-ক্ষতি হয়েছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ভয়াবহ এ শিলাবৃষ্টিতে বসত বাড়িসহ বিভিন্ন ফসলী ক্ষেতে ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে সহযোগিতার জন্য দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে আবেদন করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...