লন্ডনে ২৭ তলা ভবনে আগুন: বহু হতাহতের আশঙ্কা

dcsafডেস্ক নিউজ :: পশ্চিম লন্ডনে লাটিমার রোডের একটি ২৭ তলা ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা বলছে, ভবনে বহু মানুষ আটকা পড়ে আছে। ল্যানচেস্টারে ‘গ্রেনফেল টাওয়ার’ নামের ওই আবাসিক ভবনটিতে ব্রিটিশ সময় মঙ্গলবার রাত সোয়া একটার দিকে আগুন লাগে।
প্রায় দুইশোর মতো দমকলকর্মী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর জানা যায়নি।
বার্তা সংস্থা বিবিসির এক প্রতিবেদক জানিয়েছেন, পুরো ভবনটি আগুনে জ্বলছে এবং ভবনটি ধসে পড়ারও আশঙ্কা করা হচ্ছে। ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে লন্ডন ফায়ার ব্রিগেড ৪০টি ফায়ার ইঞ্জিন পাঠিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা বলছে, তারা ছাদের ওপর থেকে আলো নাড়ানো দেখেছে। তাদের ধারণা ভবনের লোকজন ছাদের ওপর থেকে টর্চের আলো দিয়ে সাহায্য চাইছে। আর্তনাদও তারা শুনতে পেয়েছেন। তাদের ভাষ্য অনুযায়ী ছাদে আগুন পৌঁছাতে আর বেশি দেরী নেই।
অন্যদিকে ওই সংবাদদাতা অ্যান্ডি মুর জানান ‘ভবন থেকে ধ্বংসাবশেষ পড়তে দেখছি। আমরা বড় বিস্ফোরণের শব্দও শুনেছি। কাঁচ ভাঙার শব্দও পেয়েছি।’ বিবিসির আরেক প্রতিবেদক সাইমন লেডারমেন জানান, ‘ভবনটি যেভাবে জ্বলছে কয়েক মাইল দূর থেকে তা স্পষ্ট দেখা যাচ্ছে।’
লন্ডনের মেয়র সাদিক খান জানান ‘এটা অত্যন্ত গুরুতর ঘটনা’। আগুনের কারণে লন্ডন পাতাল রেলের হ্যামারস্মিথ এবং সিটি ও সার্কেল লাইন বন্ধ করে দেয়া হয়েছে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেঙে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেঙে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

ডেস্ক নিউজ :: গোছানো ফুটবলে ক্রোয়েশিয়া অনেক আশা জাগালেও শেষ পর্যন্ত জয় হলো ফ্রান্সের তারুণ্য-নির্ভর গতির ...