লক্ষ্মীপুর সরকারি কলেজে ফরম পূরণের টাকা পিয়নের পকেটে: অর্ধশতাধিক ছাত্রের পরিক্ষা দেওয়া হলো না

লক্ষ্মীপুর সরকারি কলেজজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ও ডিগ্রি দ্বিতীয় বর্ষের ৫১ ছাত্রের পরিক্ষায় অংশগ্রহণ করা হয়নি। তারা ফরম পূরনের জন্য প্রায় দুই লাখ টাকা কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের খন্ডকালিন কর্মচারী ওসমান গনির কাছে দিয়েছিল। সে টাকা নিয়েও শিক্ষার্থীদের পূরণ করেননি।

বুধবার ওই শিক্ষার্থীরা পরিক্ষা দিতে এসে প্রতারণার বিষয়টি জানতে পারে। এনিয়ে চরম ক্ষুদ্ধ হয়ে ওঠে তারা।

বিষয়টি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান নুরুল আফসার চৌধুরীর কাছে অভিযোগ করা হয়। তিনি আগামী বছর পরিক্ষার জন্য অপেক্ষা করতে বলেন। এনিয়ে প্রতারিতদের শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে। বুধবার ওসমান কলেজে আসেনি, সে মোবাইল ফোন বন্ধ করে গাঢাকা দেওয়ায় তার বক্তব্য জানা যযায়নি।

কর্মচারী ওসমান গনি

কর্মচারী ওসমান গনি

খোঁজ নিয়ে জানা গেছে, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের যাবতীয় দাপ্তরিক কাজ খল্ডকালীন কর্মচারী ওসমান পরিচালচনা করেন। এ সুবাদে তিনি অক্টোবর ও নভেম্বরে অনার্স ও ডিগ্রি ২য় ও ৩য় বর্ষের নিয়মিত ও অনিয়মিতসহ ৫১ শিক্ষার্থীদের ফরম পূরনের কথা বলে ১ লাখ ৯৯ হাজার ৫শ টাকা হাতিয়ে নেন।

টাকা দেওয়া শিক্ষার্থীরা মঙ্গলবার প্রবেশপত্র নিতে কলেজে আসেন। এসময় ওসমান তাদেরকে, বুধবার পরীক্ষা শুরুর আগে প্রবেশপত্র দেওয়া হবে বলে জানান। সকালে তারা প্রবেশপত্র নিতে এসে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়। এ সময় তারা কলেজে ওসমানের দেখা পাননি। সে মোবাইল ফোন বন্ধ করে গাঢাকা দিয়েছেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের ২য় বর্ষের ছাত্র শিব্বির আহমেদ ও নুরে আলম বলেন, ওসমান আমাদের বিভাগের প্রধান নুরুল আফসার চৌধুরীর খুব আস্থাভাজন কর্মচারী। তার নির্দেশে আমরা বিভিন্ন শিক্ষাবর্ষের ৫১ শিক্ষার্থী ওসমানকে ফরম পূরণের জন্য প্রায় ২ লাখ টাকা দিয়েছি। তিনি ফরম পূরণ না করায় আমাদের কোন প্রবেশপত্রই আসেনি। প্রতারণার বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করা হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে অভিযুক্ত ওসমানের মোবাইল ফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

তবে লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠান বলেন, ফরম পূরণে নগদ টাকা নেওয়ার কোন নিয়ম নেই। বিষয়টি আজকে আমি অবগত হয়েছি। এনিয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় একাডেমিক বৈঠক ডাকা হয়েছে। বিভাগের সংশ্লিষ্টদের এ বিষয়ে জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...