লক্ষ্মীপুর থেকে আজও ছেড়ে যায়নি দূর-পাল্লার যানবাহন

লক্ষ্মীপুর থেকে শনিবারও ছেড়ে যায়নি দূর-পাল্লার কোনো যানবাহন। জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: টানা দ্বিতীয় দিনও চলছে লক্ষ্মীপুরে পরিবহন ধর্মঘট। পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনগুলোর নেই কোনো কর্মসূচি, কেন্দ্র থেকেও ধর্মঘট কিংবা কর্মবিরতির কোনো নির্দেশনা দেওয়া হয়নি। তবুও লক্ষ্মীপুর থেকে শনিবারও ছেড়ে যায়নি দূর-পাল্লার কোনো যানবাহন।

নিরাপত্তার অজুহাতে পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট ও কর্মবিরতি পালন করে আসছেন। এতে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াতকারী যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।

তবে পরিবহন মালিক-শ্রমিকদের দাবি, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের নামে বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর করা হচ্ছে। এতে চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। অনেক গাড়ির লাইসেন্স ত্রুটি ও ফিটনেস জনিত সমস্যা রয়েছে। তাই আন্দোলনকারীদের হাত থেকে গাড়ি রক্ষা করতে দূর-পাল্লার যানবাহন বন্ধ রেখেছেন মালিকরা। আন্দোলনের গতিবিধি দেখে বাস চালু করা হবে।

শনিবার সকালে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাজী শাহজাহান বলেন, গতকালও লক্ষ্মীপুর থেকে দূর-পাল্লার যানবাহন বন্ধ ছিল। তবে এটি ইউনিয়নের কর্মসূচির কারনে নয়। কেন্দ্র থেকে আমাদের কোনো কর্মসূচির জন্য বলা হয়নি। কেবল যানবাহনের নিরাপত্তার উদ্দেশ্যেই মালিকরা বাস বন্ধ রেখেছেন।

এদিকে বাস ছেড়ে না যাওয়ায় সকালে শত-শত যাত্রীকে টার্মিনালে অপেক্ষা করতে দেখা গেছে। গন্তব্যস’লে যেতে পারছেন না এসব যাত্রী। এ নিয়ে হতাশা প্রকাশ করতে দেখা যায় তাদের।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কমলনগরে ভাঙা সাঁকো যেন মৃত্যু ফাঁদ ঝুঁকি নিয়ে হাজার হাজার মানুষের পারাপার

ভাঙা সাঁকো যেন মৃত্যু ফাঁদ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি : : লক্ষ্মীপুরের কমলনগরের চর কালকিনি ইউনিয়নের ...