লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের কমিটি গঠন: একাংশের প্রত্যাখান

লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের কমিটি গঠন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: প্রায় একযুগ পর লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। হাসান মাহমুদ ইব্রাহীমকে সভাপতি ও মো. আব্দুল্লাহ আল মামুনকে সাধারণ সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার দুপুরে দলীয় সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান ১১ সদস্যের এই কমিটি অনুমোদন দেন।

কমিটিতে জাহিদ হাসান মিশনকে সিনিয়র সহ-সভাপতি, আবদুর রহিম রাজন, গাজী মোহাম্মদ জসিম উদ্দিন, মীর মোশারফ হোসেন আরাফাত, কামাল উদ্দিন রায়হান ও আমজাদ হোসেনকে সহ-সভাপতি ও আমির আহম্মেদ রাজু ও ফখরুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং রেজওয়ান হোসেন আকবরকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

এদিকে প্রায় একযুগ পরে গঠন হওয়া লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের নতুন কমিটিকে প্রত্যাখান করেছে ছাত্রদলের একাংশের নেতা-কর্মীরা। তারা জানান, সর্বশেষ ২০০৯ সালে ছাত্রদলের লক্ষ্মীপুর জেলা শাখার ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি হঠন করা হয়।

পরে ২০১১ সালে সম্মেলন ছাড়াই ওই কমিটির আহ্বায়ক হারুনুর রশিদকে সভাপতি ও যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম মামুনকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর দীর্ঘদিন অছাত্রদের দিয়ে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের কমিটি চললেও তাদের আশা ছিল এখন প্রকৃত ছাত্রদের দিয়ে কমিটি গঠন করা হবে।

কিন্তু আগের কমিটির সহ-সভাপতি ১৯৯৯ সালে এসএসসি ফেল করা মাদকাসক্ত হাসান মাহমুদ ইব্রাহীমকে দিয়ে গোপনে এই কমিটি গঠন করা হয়েছে। প্রকৃত ছাত্রদের দিয়ে কমিটি গঠন না করায় জেলা ছাত্রদলের নেতা-কর্মীরা এই কমিটিকে প্রত্যাখান করেছে।

এ ব্যাপারে নতুন কমিটির সাধারন সম্পাদক মো. আবদুল্লা আল মামুন কোন মন্তব্য করতে রাজি না হলেও তিনি বলেন, কমিটির একজন ছাড়া বাকীদের ব্যাপারে কোন আপত্তি নাই। প্রকৃত ছাত্র ও ত্যাগীদের মূল্যায়ন করে ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ...