লক্ষ্মীপুরে ‘ইউনিএইড’ কোচিং সেন্টারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

জহিরুল ইসলাম শিবলু লক্ষ্মীপুর প্রতিনিদিঃ লক্ষ্মীপুরে বিশ্ববিদ্যালয় কোচিং সেন্টার ‘ইউনিএইড’ এর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠেছে। অন্য প্রতিষ্ঠানে কোচিং করে বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের নিজেদের প্রতিষ্ঠানের শিক্ষার্থী বলে প্রচারণা চালাচ্ছে ইউনিএইড।

জেলা শহরের কলেজ রোডের হোসেন সুপার মার্কেটের ৩য় তলায় কিরণ, সুমন, কবির পারিচালিত এ ক্যাম্পাসটির প্রতারণামূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

এছাড়া, আরেক বিশ্ববিদ্যালয় কোচিং সেন্টার ‘ইউসিসি’ থেকে কোচিং করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া শিক্ষার্থীদের নিজেদের প্রতিষ্ঠানের শিক্ষার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালাচ্ছে। প্রতারণার অভিযোগে গত ১৬ এপ্রিল সদর থানায় একটি জিডি করে ‘ইউসিসি’ কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিষয়ে চান্স পাওয়া রুমি আক্তার নামের এক শিক্ষার্থী লক্ষ্মীপুর ‘ইউসিসি’ নামক কোচিং সেন্টার থেকে কোচিং করেছেন। যার ইউসিসি রোল নং-০৯১৪৬৫। কিন্তু ওই শিক্ষার্থীকে নিজেদের বলে প্রচারণা চালাচ্ছে ‘ইউনিএইড’। অধিকাংশ শিক্ষার্থী অন্য প্রতিষ্ঠান থেকে কোচিং করেছেন কিংবা কোচিং করেও কোন বিশ্ববিদ্যালয়ে চান্স পাননি এমন শিক্ষার্থীদের তাদের প্রতিষ্ঠানে শিক্ষার্থী হিসেবে দাবি করে প্রচারণা চালাচ্ছেন তারা।

এ ছাড়া ইউনিএইড ২০১৩ সালে লক্ষ্মীপুরে কোন কোচিং না করিয়ে প্রতারণামূলক ছবি দিয়ে ক্যালেন্ডার ও প্রসপ্রেক্টাস ছাপিয়ে এসএইচসি পরীক্ষার্থীদের মাঝে বিতরণ করছে। ২০১১ সালে সালে ইউনিএইড পরিচালক মানষ ছাত্রছাত্রী ভর্তি করিয়ে কোন ক্লাস না করিয়ে পালিয়ে যায়।

‘ইউসিসি’ লক্ষ্মীপুর শাখার ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল ইসলাম বলেন, তাদের কোচিং সেন্টার থেকে চান্স পাওয়া শিক্ষার্থীদের ‘ইউনিএইড’ তাদের শিক্ষার্থী হিসেবে দাবি করায় আমরা ব্যবসায়িক ক্ষতির সম্মূখীণ হচ্ছি।

এছাড়া, সাধারণ শিক্ষার্থী এবং অভিভাবক ইউনিএইড এর প্রচারে প্রতারিত হচ্ছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিতে তিনি থানায় অভিযোগ দায়ের করেছেন।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...