লক্ষ্মীপুরে শিশু শ্রমিককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় দুইজন গ্রেফতার

লক্ষ্মীপুরে শিশু শ্রমিককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় দুইজন গ্রেফতারজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের সদর উপজেলার মান্দারীতে শিশু শ্রমিক সোহেলকে (১০) গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় কালু পাটওয়ারীর ও জবিউল্যা পাটওয়ারী নামের দুইজনকে গ্রেফতার করেছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার ভবানীগঞ্জের আত্মীয়ের বাড়ী থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুইজনেই পশ্চিম মান্দারী গ্রামের আমির উদ্দিন পাটওয়ারী বাড়ীর সানু পাটওয়ারী ছেলে।

আর নির্যাতনের শিকার সোহেল চন্দ্রগঞ্জ থানার কুশাখালী ইউনিয়নের হাজীগঞ্জ গ্রামের শহিদুল হোসেনের ছেলে ও মান্দারী বাজারের বাবুলের চায়ের দোকানের শ্রমিক।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকাল ১০টায় দোকান মালিক বাবুলের বাড়ি থেকে দোকানের উদ্দেশ্যে আসার সময় প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে বাগানে মলত্যাগ করে। এ সময় বাগানের পাশের আমির উদ্দিন পাটওয়ারী বাড়ির মৃত সানু পাটওয়ারীর ছেলে জবিউল্যা পাটওয়ারী ও কালু পাটওয়ারী সোহেলকে ধরে নিয়ে যায়। তাদের গরুর সাথে অপকর্ম করেছে এমন অভিযোগ তুলে শিশু সোহেলকে লাঠি ও ঝাঁড়ু দিয়ে বেধম মারধর করে গাছের সঙ্গে বেঁধে রাখে।

পরে খবর পেয়ে সোহেলের কর্মরত দোকান মালিক মো. বাবুল স্থানীয় মান্দারী বাজারের কয়েকজন ব্যবসায়ী নিয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে সোহেলকে ছেড়ে দিতে বলে। এ সময় তারা অপকর্মের জরিমানা বাবদ বাবুলের কাছে ৫০ হাজার টাকা দাবি করে বলে অভিযোগ করেন বাবুল। পরে বিকেল ৪টায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

মঙ্গলবার রাতে এ বিষয়ে দোকানের মালিক বাবুল চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ বৃহস্পতিবার সকালে এ দুই জনকে গ্রেফতার করে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তার হোসেন জানান, ঘটনার সাথে জড়িত কালু পাটওয়ারীর ও জবিউল্যা পাটওয়ারীর নামের দুই জনকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার :: সুপ্রিমকোর্টে রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসা ...