লক্ষ্মীপুরে গঠিত হচ্ছে ঐক্যবদ্ধ প্রেসক্লাব: বইছে ভোটের হাওয়া

লক্ষ্মীপুরে গঠিত হচ্ছে ঐক্যবদ্ধ প্রেসক্লাবজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে কর্মরত সাংবাদিকদের মধ্যকার সকল বৈরিতার অবসান হতে চলছে। লক্ষ্মীপুরে কর্মরত সকল সাংবাদিক ও প্রেসক্লাবের সকল গ্রুপের উপস্থিতিতে লক্ষ্মীপুর জেলা পরিষদের হলরুমে প্রেসক্লাবের সদস্যদের চুড়ান্ত তালিকা তৈরীর লক্ষ্যে এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত চলা প্রেসক্লাবের এই সাধারণ সভায় প্রেস ক্লাবের সাধারণ সদস্যরা তাদের মতামত তুলে ধরার পাশাপাশি যে কোন মুল্যে সকল ভেদাভেদ ভুলে একটি ঐক্যবদ্ধ প্রেসক্লাব গঠনের জোর দাবী জানান। একই সাথে কোন প্রকার সিলেকশান বা প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে কমিটি গঠন না করে গোপন ব্যালটের মাধ্যমে প্রেসক্লাবের কার্যকরি কমিটি গঠন করার জন্য জোর দাবী জানান।

প্রেসক্লাবের সভাপতি দৈনিক নতুন চাঁদ সম্পাদক ও দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি হোসাইন আহাম্মদ হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য প্রবীণ সাংবাদিক এম এ মালেক, সাবেক সভাপতি আ. হ. ম মোস্তাকুর রহমান, সাবেক সাধারণ মো. কাউছার, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, সাবেক সহ-সভাপতি অধ্যাপক গাজী গিয়াস, প্রবীণ সাংবাদিক অধ্যাপক আজিজুল হক, প্রেসক্লাবের সহ-সভাপতি এম জে আলম, মহি উদ্দিন ভূঁইয়া মুরাদ, আবদুল মালেক, মো. জহির উদ্দিন, তৌহিদুর রহমান রেজা, মাহবুবুর রহমান, জান্নাতুল ফেরদাউস নয়ন, সাইফুল ইসলাম স্বপন, সাইদুল ইসলাম পাবেল, সাঈদ হোসেন নিক্সন, মোহাম্মদ রফিকুল ইসলাম, জহিরুল ইসলাম, মো. কামাল হোসেন, হাবিবুর রহমান সবুজ, ইসমাইল হোসেন জবু, আনোয়ার রহমান বাবুলসহ অনেকেই বক্তব্য রাখেন।

পরে সর্বসম্মতি ক্রমে উক্ত সভায় ৪টি প্রস্তাব গৃহীত হয়। প্রস্তাবগুলো হলো গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, নির্বাচন কমিশন গঠন, আগামী ১৫ জানুয়ারীর মধ্যে নির্বাচন সম্পন্ন করা।

সভাপতির বক্তব্যে হোসাইন আহাম্মদ হেলাল প্রেসক্লাব এর কার্যক্রম না থাকায় এ জেলার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের অসুবিধা গুলো তুলে ধরেন। পাশাপাশি এ জেলার মানুষের দূর্ভোগ এবং উন্নয়নের বরাদ্ধ কি পরিমানে লুটপাট হচ্ছে তারও একটি চিত্র বর্ণনা করেন।

এ সময় তিনি সাংবাদিকদের পেশাগত ও জেলাবাসীর স্বার্থে লক্ষ্মীপুরের সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

দীর্ঘদিন পর প্রেস ক্লাবের কমিটি নিয়ে অচলাবস্থা ও মামলাসহ বিরোধ এর অবসান হতে চলায় লক্ষ্মীপুরে কর্মরত সাংবাদিকদের মধ্যে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। পাশাপশি শনিবার দিবাগত রাত থেকেই শুরু হয়েছে ভোটের হাওয়া।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাভারে ৩ শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: ঢাকার সাভারে এক নারী গার্মেন্ট শ্রমিকসহ তিনজনের লাশ উদ্ধার ...