Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
{ echo '' ; }
Home / দেশ আমার / লক্ষ্মীপুরের তিনটি সংবাদ
Print This Post

লক্ষ্মীপুরের তিনটি সংবাদ

লক্ষ্মীপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিতলক্ষ্মীপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সোমবার সকালে জেলা কালেক্টরেট ভবণ প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

অতিরিক্তি জেলা প্রশাসক সার্বিক শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম, লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ আহমদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার কাজল কান্তি দাস প্রমুখ। এসময় বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে লক্ষ্মীপুরে সড়ক অবরোধ-বিক্ষোভ
সিএনজি অটোরিক্সার চাঁদা তুলতে বাধা দেয়ায় শ্রমিকলীগ নেতার হাতে শিক্ষক লাঞ্চিত হওয়ার প্রতিবাদ ও বিচারের দাবিতে লক্ষ্মীপুর-রামগতি সড়কের ভবানীগঞ্জ এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টায় পর্যন্ত দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে তারা। এতে রাস্তার দু’পাশে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়া যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে বিচারের আশ্বাস দিলে দুই ঘন্টা পর সড়ক থেকে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।

পুলিশ, শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, দীর্ঘদিন ধরে শ্রমিকলীগ নেতা রাসেল ভবানীগঞ্জ চৌরাস্তা বাজারে সিএনজি স্টেশনে চাঁদা তুলছেন। রবিবার রাত ১১টায় বাজারে সিএনজি অটোরিক্সার চালকের কাছ থেকে চাঁদা তুলতে বাধা দেন ভবানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ইউসুফ হোসেন। এতে ক্ষিপ্ত হয়ে রাসেল ওই শিক্ষককে মারধর ও লাঞ্চিত করে।

পরে এ ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবীতে আন্দোলনে নামে বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা। অনতিবিলম্বে অভিযুক্ত রাসেলকে প্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান তারা। অন্যথায় আরো কঠোর কর্মসুচির হুশিয়ারী দেন শিক্ষার্থী ও অভিভাবকরা ।

সদর থানার এস আই মোর্শেদ আলম জানান, ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরে সড়ক থেকে অবরোধ তুলে দিলে যানচলাচল স্বাভাবিক হয়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

লক্ষ্মীপুরে মেধাবী, অসহায় ও গরীব শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদানলক্ষ্মীপুরে মেধাবী, অসহায় ও  গরীব শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান
লক্ষ্মীপুর জেলা ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৬ সালে অনুষ্ঠিত এসএসসি, দাখিল, এইচএসসি, আলিম ও জিপিএ-৫ প্রাপ্ত, গরীব ও মেধাবীদের বৃত্তি ও সম্মাননা  প্রদান করা হয়েছে।

এই উপলক্ষ্যে সোমবার দুপুরে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ আহমদ, জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার কাজল কান্তি দাস প্রমুখ।

আলোচনা সভা শেষে ১০০ শিক্ষার্থীর মাঝে আড়াই হাজার টাকা করে মোট আড়াই লাখ টাকার চেক ও সনদপত্র বিতরন করেন অতিথিবৃন্দ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful