রোববার থেকে দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ ঘোষণা

আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় আগামী রোববার থেকে সারা দেশে ট্রাফিক সপ্তাহ পালনের ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।  শনিবার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।  নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনসহ সমসাময়িক নানা বিষয় নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  আছাদুজ্জামান মিয়া বলেন, শিক্ষার্থীদের চেতনা আমরা বুঝতে পেরেছি। এখন থেকে কেউ সড়ক আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।  তিনি বলেন, শিক্ষার্থীরা আইন প্রয়োগে আমাদের নৈতিক ভিত্তি দিয়েছে, আমরা এই ভিত্তির ওপর দাঁড়িয়ে এখন ট্রাফিক রুলের কঠোর প্রয়োগে উদ্যোগ নিয়েছি।  শিক্ষার্থীরা এভাবে রাস্তায় থাকার কারণে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে, অব্যবস্থাপনা দেখা দিয়েছে, এই অবস্থাও চলতে দেয়া যায় না বলে জানান ডিএমপি কমিশনার।  এসময় তিনি আন্দোলন আর দীর্ঘায়িত না করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।  কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে যারা ষড়যন্ত্র করছেন তাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেন ডিএমপি কমিশনার।  তিনি বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যে উদ্দেশ্যে আন্দোলনে নেমেছেন তা অত্যন্ত মহৎ। কিন্তু এই আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়ার জন্য, ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটি গোষ্ঠী উসকানিমূলক তৎপরতা চালাচ্ছে। এটা চলতে দেয়া হবে না।স্টাফ রিপোর্টার :: আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় আগামী রোববার থেকে সারা দেশে ট্রাফিক সপ্তাহ পালনের ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনসহ সমসাময়িক নানা বিষয় নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আছাদুজ্জামান মিয়া বলেন, শিক্ষার্থীদের চেতনা আমরা বুঝতে পেরেছি। এখন থেকে কেউ সড়ক আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, শিক্ষার্থীরা আইন প্রয়োগে আমাদের নৈতিক ভিত্তি দিয়েছে, আমরা এই ভিত্তির ওপর দাঁড়িয়ে এখন ট্রাফিক রুলের কঠোর প্রয়োগে উদ্যোগ নিয়েছি।

শিক্ষার্থীরা এভাবে রাস্তায় থাকার কারণে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে, অব্যবস্থাপনা দেখা দিয়েছে, এই অবস্থাও চলতে দেয়া যায় না বলে জানান ডিএমপি কমিশনার।

এসময় তিনি আন্দোলন আর দীর্ঘায়িত না করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে যারা ষড়যন্ত্র করছেন তাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যে উদ্দেশ্যে আন্দোলনে নেমেছেন তা অত্যন্ত মহৎ। কিন্তু এই আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়ার জন্য, ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটি গোষ্ঠী উসকানিমূলক তৎপরতা চালাচ্ছে। এটা চলতে দেয়া হবে না।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইনি পথে খালেদা জিয়ার মুক্তি ভুলে যান: মওদুদ

ষ্টাফ রিপোর্টার :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দলের নেতা-কর্মীদের ...