রুপান্তরের শান্তি ও সহনশীলতার জন্য প্রচারাভিযান সভা

রুপান্তরের শান্তি ও সহনশীলতার জন্য প্রচারাভিযান সভা

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: “শান্তির স্বপক্ষে তরুণ-যুবরা ঐক্যবদ্ধ হোন” এ প্রতিপাদ্য নিয়ে শান্তি ও সহনশীলতার জন্য প্রচারাভিযান বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা রুপান্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলাম। রুপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শাহিন হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ কামরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, অধ্যাপক মোজাফফর হোসেন, প্রেসক্লাব সভাপতি আহাদ উদ্দিন হায়দার, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, রুপান্তরের পরিচালক মিজানুর রহমান পান্না, প্রকল্প সমন্বয়কারী রিজিয়া পারভীন প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

বক্তারা বলেন, যুব সমাজকে পরিবার থেকেই শিক্ষা গ্রহন করতে হবে। শান্তি ও সহনশীল থাকার জন্য শিক্ষার্থীদের উদ্বুদব্ধ করতে হবে শিক্ষকদের। বর্তমানে ডিজিটাল যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমের ইতিবাচক ব্যবহার নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থঅ গ্রহনের দাবি জানান তারা।

আয়োজকরা বলেন, কানাডিয়ান সরকারের অর্থায়ণে শান্তি ও সহনশীলতা নিশ্চিত করতে অক্টোবর ২০১৮ থেকে ফেব্রুয়ারী ২০১৯ পর্যন্ত প্রচারাভিযানসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে। এর মধ্যে আইন প্রয়োগকারী সংস্থা, জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে অবহিতকরণ সভা, যুব ফোরাম গঠন, যুব প্রচারণা দলের সাথে সভা, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন কমিউনিটির সাথে সচেতনামূলক সভা, পট গানের মাধ্যমে সচেতনতা সৃষ্টি ও জাতীয় পর্যায়ে প্রচারণা করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জি এম কামরুল হাসান প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আমার মা ফাউন্ডেশন।

নির্বাচনী ইশহারে সংযুক্তির জন্য আমার মা ফাউন্ডেশনের ১০ প্রস্তাবনা

স্টাফ রিপোর্টার :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের ইশতেহারে সংযুক্তির ...