রুদ্রকরে প্রবাসীর বাড়ী দখল

রুদ্রকরে প্রবাসীর বাড়ী দখল খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকরে আদালতে মামলা চলাকালিন দুবাই প্রবাসী বিল্লাল হোসেন শেখের বাড়ি দখল করে নিয়েছে কালু মুন্সী। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে পালং থানা পুলিশ ঘটনাস্থলে গেলে কালু মুন্সী তার লোকজন নিয়ে পালিয়ে যায়। কালু মুন্সীর মেয়ে আছিয়া হাঁতুড়ি হাতে নিয়ে পুলিশের সামনেই ঘোরাফেরা করে।

ক্ষতিগ্রস’ পরিবার ও স’ানীয় সূত্রে জানা যায়, দুবাই প্রবাসী বিল্লাল হোসেন শেখ ৭ শতাংশ জমির ক্রয় সূত্রে মালিক। বিগত ৪ বছর ধরে ক্রয়কৃত জমিতে ঘর নির্মান ও গাছপালা সৃজন করে ভোগ দখলে আছে। প্রতিবেশী কালু মুন্সী সেই জমি থেকে বিল্লাল শেখকে উচ্ছেদ করতে বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করে আসছে।

২৫ মে বৃহস্পতিবার ভোরে কালু মুন্সী তার ছেলে মেয়ে ও আত্মীয় স্বজনদের নিয়ে বিল্লাল শেখের নির্মিত ঘর ভেঙ্গে ও সৃজিত গাছপালা কেটে ফেলে বাড়ি দখল করে নেয়। বিল্লাল শেখের পরিবার অসহায়ের মতো দাড়িয়ে কাঁদে। পরবর্তীতে পালং মডেল থানা পুলিশকে সংবাদ দেয়।

দুবাই প্রবাসী বিল্লাল শেখের স্ত্রী ফেদৌসী বেগম জানায়, এ সম্পত্তিকে কেন্দ্র করে কালু মুন্সী তার ছেলেকে দিয়ে আমার ঘরে গাজা ও ইয়াবা রেখে পুলিশ পাঠায়।একাধিক হয়রানীমূলক মামলা দিয়ে তার স্বামী ও ছেলেকে হয়রানী করে। ফেরদৌসীর স্বামীকে মারপিট করে এবং দুবাই যাওয়ার ফ্লাইট মিস করায়।

আজ ভোরে কালু মুন্সী তার ছেলে, আত্মীয়-স্বজন, স্ত্রী-মেয়ে ও ভাড়াটে সন্ত্রাসী বাহিনী নিয়ে বোমা ফাটিয়ে আতঙ্ক সৃস্টি করে। আমার ঘর ভেঙ্গে গাছপালা কেটে বাড়ি ও জমি দখল করে নেয়। কোন উপায় না পেয়ে পুলিশকে সংবাদ দেই। পুলিশ আসলে পুরুষ মানুষ পালিয়ে যায় আর কালু মুন্সীর স্ত্রী ও মেয়েরা তাদের সাথে খারাপ আয়োজন করে।

অভিযুক্ত কালু মুন্সী বলেন, আমার জমি আমি দখল করছি। আমার জমিতে অন্য কেউ ঘর তুরলেই সে জমি তার হয়ে যায় না। এ বিষয়ে আমি ও আমার ছেলেদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছে। সকল মামলাই মিথ্য প্রমান হয়েছে। এলাকায়ও কোন সমাধান পাইনি তাই আজ আমার ছেলে ও আত্মীয়দের নিয়ে জমি দখল করি।

কালু মুন্সীর মেয়ে আছিয়া জানায়, মহিলা আমার বাবা-ভাইদের অনেক নির্যাতন করেছে। আজ মহিলাদের প্রতিহত করতে আমি মাঠে আছি। ওদের লাগানো গাছপালা কেটে ফেলে আমরা গাছ লাগাবো।

পালং মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. খলিলুর রহমান বলেন, সংবাদত পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে। কাগজপত্র দেখে সমাধান দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলটির ...