রীন শারমিনের সঙ্গে টাওয়ার হ্যামলেটস স্পিকারের সাক্ষাৎ

শিরীন শারমিনের সঙ্গে টাওয়ার হ্যামলেটস স্পিকারের সাক্ষাৎস্টাফ রিপোর্টার :: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের স্পিকার সাবিনা আখতার আজ বুধবার তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাতকালে তাঁরা রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশের উন্নয়ন, বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকদের সাফল্য নিয়ে আলোচনা করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী, টাওয়ার হ্যামলেটসের প্রথম নারী স্পিকার নির্বাচিত হওয়ায় সাবিনা আখতারকে অভিনন্দন জানান। তিনি বলেন, টাওয়ার হ্যামলেটসের স্পিকার বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক হওয়ায় বৃটেনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।
টাওয়ার হ্যামলেটসের স্পিকার কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের ৬৩তম কনফারেন্স সফলভাবে আয়োজনের জন্য ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানিয়ে বলেন, সিপিএ’র মতো গণতান্ত্রিক প্রতিষ্ঠানের নেতৃত্ব দেয়ায় আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ প্রশংসিত হয়েছে।
সাবিনা আখতার বলপূর্বক বাস্তচ্যূত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। তিনি রোহিঙ্গাদের শান্তিপূর্ণ স্থায়ী প্রত্যাবর্তনে টাওয়ার হ্যামলেটসের পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।
রোহিঙ্গাদের শান্তিপূর্ণ স্থায়ী প্রত্যাবর্তনে জনমত তৈরিতে টাওয়ার হ্যামলেটস ভূমিকা রাখায় ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, জাতিসংঘ সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ৫ দফার ভিত্তিতেই রোহিঙ্গাদের নিজ দেশে স্থায়ী প্রত্যাবর্তন প্রক্রিয়া চলমান।
সাবিনা আখতার বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশের অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন এবং নারীর ক্ষমতায়ন ও নারীর অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকরা বৃটেনের নামী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভাল ফলাফল করছে এবং চাকরি ও ব্যবসা বাণিজ্যে কৃতিত্বের স্বাক্ষর রাখছে।
সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশিস (এনআরবি) চেয়ারম্যান এম এস সেকিল চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গাদের জোরপূর্বক ফেরত পাঠানো হবে না: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশে বাস করা রোহিঙ্গাদের জোর করে মিয়ানমারে প্রত্যাবাসন করা ...