রামগতিতে ১ লাখ ৬০ হাজার চিংড়ি পোনা জব্দ

রামগতিতে ১ লাখ ৬০ হাজার চিংড়ি পোনা জব্দজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় অভিযান চালিয়ে ১ লাখ ৬০ হাজার পিস চিংড়ি পোনা জব্দ করা হয়েছে। এ সময় আকরাম হোসেন নামে এক মজুদদারকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আকরাম রামগতি পৌরসভার আলেকজান্ডার এলাকার আবদুল গণির ছেলে।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী ওই ব্যক্তিকে জরিমানা ও জব্দ হওয়া পোনা অবমুক্ত করেন।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা কামাল হোসাইন জানান, গোপন সংবাদ ভিত্তিতে জানতে পারি মেঘনানদী থেকে একটি চক্র জেলেদের দাদন দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ ধ্বংস করে অবৈধভাবে চিংড়ি পোনা আহরণ করছে। বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত উপজেলার চর আলেকজান্ডার ও ওসখালী এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও কোস্টগার্ড।

এ সময় নদীরপাড়ের অস্থায়ী ১৫টি ঘর থেকে ৩শ ৪০টি ড্রাম ও ৬শ ১৯টি পাতিলভর্তি ১ লাখ ৬০ হাজার চিংড়ি জব্দ করা হয়। পরে স্থাপনাগুলো ভেঙে দেওয়া ও জব্দ হওয়া পোনাগুলো আলেকজান্ডার এলাকায় মেঘনা নদী ও উপজেলা পরিষদ পুকুরে অবমুক্ত করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাইকোর্ট

জাতীয় নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে রিট

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে রিট করা ...