ব্রেকিং নিউজ

রামগতিতে বিনামূল্যে কোডেকের দিনব্যাপি চক্ষু শিবির

রামগতিতে বিনামূল্যে কোডেকের দিনব্যাপি চক্ষু শিবির মিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের উপকূলীয় অঞ্চল রামগতি উপজেলায় বেসরকারি সংন্থা কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) দিনব্যাপি চক্ষু শিবিরের আয়োজন করে।

১৪ ফেব্রুয়ারি (বুধবার) কোডেক চরগাজী শাখার উদ্যেগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়। এ কার্যক্রমের উদ্বোধন করেন বড়খেরী ইউ,পি চেয়ারম্যান হাসান মাহমুদ ফেরদৌস।

এ চক্ষু শিবিরে ছানি রোগী বাছাইকরণ ও প্রাথমিক চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এলাকা ব্যবস্থাপক দীপক চন্দ্র সাহা বলেন, দিনব্যাপি ওই চক্ষু শিবিরে ছিলো সব ধরণের চক্ষু রোগীদের চিকিৎসা, বিনামূল্যে ঔষধপত্র প্রদান এবং ছানি অপারেশনযোগ্য ১৫ জন রোগীদের বিনাখরচে লেন্স সংযোজন, অপারেশন রোগীদের চিকিৎসা খরচ, ঔষধ ও চশমা প্রদান করা হয়।

চক্ষু চিকিৎসা শিবির পরিচালনা করেন, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা।

উল্লেখ্য, কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) ১৯৮৫ সাল থেকে উপকুলীয় জনগোষ্ঠীর জীবনমান ও আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন কর্মসূচীর পাশাপাশি ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনা করে আসছে।ক্ষুদ্র ঋণ কার্যক্রমের উপকারভোগীদের দারিদ্র বিমোচন, স্বাস্থ্যসেবা, শিক্ষা দক্ষতা বৃদ্ধি, সামাজিক সুরক্ষা, কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে খাদ্য নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে প্রতিষ্ঠানটি কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

AHM Nouman

আমেরিকায় ‘বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা কংগ্রেসে’ যোগ দিবেন এএইচএম নোমান

স্টাফ রিপোর্টার :: আমেরিকার শিকাগোতে অনুষ্ঠিত ‘৩য় বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা ...