রামগতিতে প্রবীণবান্ধব জীবিকায়নে বিটা’র আবর্তনশীল তহবিল ও সরঞ্জাম বিতরণ

রামগতিতে প্রবীণবান্ধব জীবিকায়নে বিটা’র আবর্তনশীল তহবিল ও সরঞ্জাম বিতরণমিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের রামগতিতে বে-সরকারি সংস্থা বিটা’র বাস্তবায়নে প্রাথমিক চিকিৎসা, অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক সরঞ্জাম এবং প্রবীণবান্ধব জীবিকায়নের লক্ষ্যে আবর্তনশীল তহবিল বিতরন করা হয়।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে উপজেলার বড়খেরী ইউনিয়ন পরিষদের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়খেরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ ফেরদৌস, বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার সুমন সেন, বিটা’র ফিন্যান্স এসোসিয়েট ফজলুল করিম নিজাম সহ বিটার’র ১০টি ইউনিটের সদস্যবৃন্দ।

দাতা সংস্থা হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় ‘ইনক্লুশন অফ ওন্ডার পিপল ইন ডিজাস্টার রেজিলিয়েন্স ইন সাউথ এশিয়া’ প্রকল্পের আওতায় ওই প্রাথমিক চিকিৎসা, অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক সরঞ্জাম এবং প্রবীণবান্ধব জীবিকায়নের লক্ষ্যে আবর্তনশীল তহবিল বিতরন করা হয়েছে।

এসময় প্রতিটি ইউনিটে (৫-১০জন সদস্য) একটি করে লাইফ জ্যাকেট, স্ট্রেচার, মেগাফোন ও ফাস্ট এইড বক্স বিতরণ করা হয় এবং প্রবীণ জনগোষ্ঠীর অসচ্ছল লোকদের অর্থিকভাবে গতিশীল করার লক্ষ্যে প্রতিটি ইউনিট সভাপতির হাতে ৪০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার সুমন সেন জানান, উপজেলার বড়খেরী ও চর আলগী ইউনিয়নে আমরা এই প্রকল্প বাস্তবায়ন করছি। প্রাথমিক চিকিৎসা, অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক ২২টি সরঞ্জাম বিতরণ করা হয়েছে। এরমধ্যে বড়খেরী ও চর আলগী ইউনিয়ন পরিষদ ২টি এবং বড়খেরী ১০ ইউনিট ও চর আলগী ১০ ইউনিট। প্রবীণবান্ধব জীবিকায়নের লক্ষ্যে বড়খেরী ও চর আলগী ইউনিয়নের ২০টি ইউনিটে ৪০ হাজার টাকা করে ৮ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রুপান্তরের শান্তি ও সহনশীলতার জন্য প্রচারাভিযান সভা

রুপান্তরের শান্তি ও সহনশীলতার জন্য প্রচারাভিযান সভা

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: “শান্তির স্বপক্ষে তরুণ-যুবরা ঐক্যবদ্ধ হোন” এ ...