রামগতিতে খোকন বাহিনীর হাতে ছাত্রলীগ নেতার মৃত্যু: বিক্ষোভ

ramgatiজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধিরেজাউল হক, রামগতি প্রতিনিধি:: ডাকাত খোকন বাহিনীর হাতুড়ি পেটায় আহত লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের (২৫) মৃত্যু হয়েছে।

রবিবার সকাল ৯ টার দিকে তিনি নোয়াখালীর এশিয়া হাসপাতালে মারা যান।

এরআগে গত বুধবার মেঘনা উপকূলীয় কুখ্যাত ডাকাত খোকন ও তারঅনুসারীরা হাতুড়িপেটা ও উপর্যুপরী কুপিয়ে তাকে গুরুতর আহত করে। এসময় তার ভাই শেখ ফরিদকেও আহত করা হয়।

এ হত্যার প্রতিবাদে তাৎক্ষনিক জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল করা হয়। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসের নেতৃত্বে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা ডাকাত খোকন ও তার অনুসারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করে।

অপর দিকে হত্যার প্রতিবাদে রামগতি উপজেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন বাবরের নেতৃত্বে উপজেলা সদর আলেকজান্ডার বাজারে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল আলম আরমান, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাইফুদ্দিন বাবু, আবদুর রব সুমন, আ স ম আবদুর রব সরকারী কলেজ ছাত্রলীগের আহবায়ক খলিলুর রহমানসহ স্থানীয় নেতা কর্মীরা অংশগ্রহণ করেন। তারা নজরুল হত্যার জন্য দোষীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

এদিকে রামগতি-কমলনগর অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের সাধারণ সম্পাদক মাসুদ সুমন এ হত্যা কান্ডের সুষ্ঠ বিচার দাবি করেন।

দলীয় সূত্র ও স্থানীয়রা জানায়, রামগতির দূর্গম চর আবদুল্লাহর ডাকাত খোকন ও তার অনুসারীরা দীর্ঘদিন ধরে ত্রাসের রাজত্ব করছে। ঘটনার সময় খোকন ছাত্রলীগ নেতা নজরুল ও তার ভাই শেখ ফরিদকে খবর দিয়ে নেন। এসময় কিছু বুঝে ওঠার আগেই খোকন ও তার লোকজন তাদেরকে হাতুড়ি পেটা ও কোপাতে থাকে। পরে তাদেরকে মৃত ভেবে নদীতে ফেলে দেয়। স্থানীয় লোকজনতাদের উদ্ধার করে প্রথমে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবনতি ঘটলে নোয়াখালীতে নিয়ে যায়। সেখানেই আহত নজরুলের মৃত্যু হয়।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, আহত এক ব্যক্তির নোয়াখালীতে মৃত্যু হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইনি পথে খালেদা জিয়ার মুক্তি ভুলে যান: মওদুদ

ষ্টাফ রিপোর্টার :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দলের নেতা-কর্মীদের ...