রামগতিতে কোডেকের কম্বল বিতরণ

রামগতিতে কোডেকের কম্বল বিতরণমিসু সাহা নিক্কন :: কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার কোডেক লক্ষ্মীপুরের রামগতিতে দুঃস্থ শীতার্তদের মাঝে ১০০ কম্বল বিতরণ করেছে।

সম্প্রতি কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ।

এ সময় খেরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ ফেরদৌস, লক্ষীপুর যোনের যোনাল ব্যবস্থাপক আব্দুল মান্নান মোল্লা, এলাকা ব্যবস্থাপক দীপক চন্দ্র সাহা, সাংবাদিক, চরগাজী শাখার শাখা ব্যবস্থাপক সহ দুঃস্থ পরিবারের প্রায় ১০০ সদস্য/সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি অধ্যাপক আবদুল ওয়াহেদ বলেন, কোডেক ১৯৮৮ সাল থেকে আমাদের অঞ্চলে গরিব অসহায় ও দুঃস্থদের মাঝে শিক্ষা,স্বাস্থ্য, কৃষি, মৎস্য ক্ষুদ্র ঋণসহ উন্নয়ন মূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। আজ কম্বল বিতরণ করে দুঃস্থদের যে উপকার করছে তা স্মরনীয় হয়ে থাকবে।

এলাকা ব্যবস্থাপক দীপক চন্দ্র সাহা বলেন, এ বছর কোডেক লক্ষ্মীপুরের বিভিন্ন শাখায় মোট ১হাজার কম্বল বিতরণ করবে।

উল্লেখ্য, কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) ১৯৮৫ সাল থেকে উপকুলীয় জনগোষ্ঠীর জীবনমান ও আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন কর্মসূচীর পাশাপাশি ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনা করে আসছে। ক্ষুদ্র ঋণ কার্যক্রমের উপকারভোগীদের দারিদ্র বিমোচন, স্বাস্থ্যসেবা, শিক্ষা দক্ষতা বৃদ্ধি, সামাজিক সুরক্ষা, কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে খাদ্য নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে প্রতিষ্ঠান কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

এ ছাড়া প্রতিষ্ঠানের নিজস্ব তহবিল হতে গরীব শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, উচ্চ শিক্ষার জন্য এককালীন সহায়তা, প্রতিবন্ধীদের বিভিন্ন উপকরণ সরবরাহ, দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে আসছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে

কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে আদিবাসীদের উন্নয়নে জাতীয় নীতিমালার বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ

রাজশাহী :: কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে ১৪ ও ১৫ নভেম্বর “আদিবাসী উন্নয়ন সংশ্লিষ্ট জাতীয় ...