রাবির ভর্তি পরীক্ষার আবেদন তারিখ পরিবর্তন

রায়হান হোসাইন(পাভেল), রাবি প্রতিনিধি  :: অনিবার্য কারণবশত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের সম্মান শ্রেনিতে ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ পরিবর্তন করা হয়েছে ।

আজ ২৫ আগস্ট থেকে আবদনের কথা থাকলেও তা শুরু হবে আগামী ২৭ আগস্ট দুপুর ১২ টা থেকে । রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াস হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন । ভর্তির আবেদন চলবে আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত । এসময় তিনি আরও জানান আবেদনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) অথবা (http://admission.ru.ac.bd) এবং বিভিন্ন সংবাদ পত্রে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিস্তারিত তথ্যাদি জেনে নিয়ে টেলিটক সিমের মাধ্যমে  ঝগঝ করে সংশ্লিষ্ট ইউনিটে ভর্তির আবেদন করতে পারবে ।

উল্লেখ্য এবার ভর্তি পরীক্ষা অনুষ্টিত হবে ৮ টি ইউনিটে । বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সুত্রে যানা গেছে, ভর্তির জন্য মানবিক শাখা থেকে উত্তীর্ন শিক্ষার্থীদের এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরিক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.৫সহ মোট ৭.৫ থাকতে হবে ।

বিজ্ঞান বিভাগ থেকে লাগবে মোট জিপিএ ৪.০০সহ মোট ৮.৫ এবং বাণিজ্য শাখার ক্ষেত্রে ৪র্থ বিষয়সহ ৩.৫সহ মোট ৮.০০ থাকতে হবে ।

উল্লেখ্য, আবেদনকারী যে ইউনিটে আবেদন করুক না কেন সে যে শাখা থেকে এইচএসসি পরিক্ষায় উত্তীর্ণ হয়েছে সেই শাখার জন্য নির্ধারিত যোগ্যতা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে ।

এ ছাড়া ইউনিট/বিভাগ কর্তৃক আরোপিত শর্তও প্রযোজ্য হবে । আগামী ১৯-২৫ অক্টোবর পর্যন্ত রাবির ভর্তি পরিক্ষা অনুষ্টিত হবে ।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...