রাবিতে যৌন হয়রানীর দায়ে এক শিক্ষককে ৩ বছর বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিজ বিভাগের এক শিক্ষার্থীকে যৌন হয়রানীর দায়ে এক শিক্ষককে  ৩ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকের নাম জিএম আব্দুল ওহাব। তিনি সমাজকর্ম বিভাগের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। সম্প্রতি বিভাগীয় একাডেমিক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা যায়।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, সমাজকর্ম বিভাগের সহকর্মীর শালিকাকে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে অধ্যাপক জিএম আব্দুল ওহাব প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এ সম্পর্ক এক সময় দৈহিক সম্পর্কে গড়ায়।  তাদের এ সম্পর্কে মেয়েটি অন্ত:সত্ত্বা হয়ে পড়লে ঐ শিক্ষককে বিয়ে করার জন্য চাপ প্রয়োগ করে। কিন্তু ভুক্তভোগী মেয়ে বিয়ে না করে অভিযুক্ত শিক্ষক অন্যত্র বিয়ে করে। এমতাবস্থায় ঐ মেয়ে অনৈতিক সম্পর্কের অভিযোগে বিভাগীয় সভাপতি বরাবর অভিযোগপত্র দাখিল করে। তার অভিযোগপত্র পাওয়ার পর ঐ শিক্ষকের ব্যাপারে বিভাগীয়ভাবে গোপনে কয়েকবার বৈঠক বসে। ঘটনার সত্যতা প্রমাণিত হলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থার অংশ হিসেবে ৩ বছরের জন্য সকল কার্যক্রম থেকে বহিস্কার করা হয় বলে জানা গেছে।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে সাংবাদিকের পরিচয় পেয়ে মোবাইল ফোন বন্ধ করে দেয়।

এ ব্যাপারে বিভাগীয় সভাপতি ড. সৈয়দা আফরীন মামুন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ব্যাপারটি অত্যন্ত  স্পর্শকাতর হওয়ায় আমি এ ব্যাপারে কোন প্রকার মন্তব্য করতে রাজি নয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/রিয়াদ/রাবি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...