ব্রেকিং নিউজ

রাজনৈতিক নয়, সামাজিক অস্থিরতা আছে: রওশন

নিজস্ব প্রতিবেদক,

1417478_ঢাকা: দেশে এখন রাজনৈতিক অস্থিরতা নয়, সামাজিক অস্থিরতা রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। এই সামাজিক সমস্যা থেকে বের হয়ে আসতে সব রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপেরও আহ্বান জানিয়েছেন তিনি। আজ বুধবার সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় নেতা রওশন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। পুলিশ কর্মকর্তার স্ত্রীকে রাস্তায় মেরে ফেললো। কী করে হল? গুম, শিশু-নারী হত্যা- এগুলো চলছে। কর্মসংস্থানের অভাবে এগুলো হচ্ছে। এর শেষ দেখতে চাই। দেশে শান্তি দেখতে চাই। দেশে এখন রাজনৈতিক অস্থিরতা নেই, সামজিক অস্থিরতা আছে।

পুলিশ দিয়ে এগুলো বন্ধ করা যাবে না। সকলকে ঐক্যবদ্ধ হয়ে বন্ধ করতে হবে। দল-মত নির্বিশেষে সবাই আলোচনায় বসলে উপায় খুঁজতে পারব। এই রাজনৈতিক সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। মিলে-মিশে সমাধান করতে হবে।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে নানা নাটকের জন্ম দিলেও শেষ পর্যন্ত বিএনপিহীন সংসদে বিরোধী দলের আসনে বসে এইচ এম এরশাদের দল জাতীয় পার্টি। সাবেক এই সামরিক শাসক বর্তমানে প্রধানমন্ত্রীর বিশেষ দূত।

বাজেট আলোচনায় দেশে শুধু অর্থনৈতিক ঘাটতি নয়, আর্থ-সামাজিক খাতে, মূল্যবোধ ও রাজনৈতিক সংস্কৃতিতে ঘাটতি আছে মন্তব্য করে রওশন বলেন, মিটিং-মিছিল-ইফতার-বিয়েতে আমরা অন্য দলের লোকদের সঙ্গে কথা বলি না; এড়িয়ে যাই। এর থেকে বের হয়ে আসতে হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাড়িতেই বানিয়ে নিন মিনারেল ওয়াটার

ডেস্ক নিউজ :: পানির অপর নাম জীবন তাতো আমরা সবাই জানি। পানি ...