রাজনৈতিক নয়, সামাজিক অস্থিরতা আছে: রওশন

নিজস্ব প্রতিবেদক,

1417478_ঢাকা: দেশে এখন রাজনৈতিক অস্থিরতা নয়, সামাজিক অস্থিরতা রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। এই সামাজিক সমস্যা থেকে বের হয়ে আসতে সব রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপেরও আহ্বান জানিয়েছেন তিনি। আজ বুধবার সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় নেতা রওশন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। পুলিশ কর্মকর্তার স্ত্রীকে রাস্তায় মেরে ফেললো। কী করে হল? গুম, শিশু-নারী হত্যা- এগুলো চলছে। কর্মসংস্থানের অভাবে এগুলো হচ্ছে। এর শেষ দেখতে চাই। দেশে শান্তি দেখতে চাই। দেশে এখন রাজনৈতিক অস্থিরতা নেই, সামজিক অস্থিরতা আছে।

পুলিশ দিয়ে এগুলো বন্ধ করা যাবে না। সকলকে ঐক্যবদ্ধ হয়ে বন্ধ করতে হবে। দল-মত নির্বিশেষে সবাই আলোচনায় বসলে উপায় খুঁজতে পারব। এই রাজনৈতিক সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। মিলে-মিশে সমাধান করতে হবে।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে নানা নাটকের জন্ম দিলেও শেষ পর্যন্ত বিএনপিহীন সংসদে বিরোধী দলের আসনে বসে এইচ এম এরশাদের দল জাতীয় পার্টি। সাবেক এই সামরিক শাসক বর্তমানে প্রধানমন্ত্রীর বিশেষ দূত।

বাজেট আলোচনায় দেশে শুধু অর্থনৈতিক ঘাটতি নয়, আর্থ-সামাজিক খাতে, মূল্যবোধ ও রাজনৈতিক সংস্কৃতিতে ঘাটতি আছে মন্তব্য করে রওশন বলেন, মিটিং-মিছিল-ইফতার-বিয়েতে আমরা অন্য দলের লোকদের সঙ্গে কথা বলি না; এড়িয়ে যাই। এর থেকে বের হয়ে আসতে হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাজিদ হাসান বান্দরবান প্রতিনিধিঃ নির্বাচন কমিশন কর্তৃক আগামী ফেব্রুয়ারী মাসে ঘোষণা হবে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল। আর মার্চে নির্বাচন। গণমাধ্যমে এ খবর আসার পর থেকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা শুরু করে দিয়েছেন প্রচার-প্রচারনা। এরই ধারাবাহিকতায় দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগের বান্দরবান জেলা শাখা। শনিবার লামা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ আনুষ্টানিকভাবে মনোনয়নপত্র নেতাকর্মীদের হাতে তুলে দেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, সিনিয়র সহ-সভাপতি মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, সাংগঠনিক সম্পাদকক ছাচিংপ্রু মার্মা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দীন ও আজিজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিক আহমদ চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. তৈয়ব আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় আইচ, শাখাওয়াত হোসেন, সদস্য মেহেরাজ উদ্দিন মিন্টু, থোয়াইক্য মার্মা, নিত্য দাস, রুপসীপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াতুল ইসলাম, সদস্য বাছেত হোসেন, যুবলীগের সভাপতি জাহেদ উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ, পৌর যুবলীগের সভাপতি সাইদুর রহমান সাইদ, দিদারুল হক চৌধুরী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব অংক্রানু মার্মা সুন্দরী, পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উনুসাং মার্মা, বৈশালী বড়ুয়া, আজিজনগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুলসুমা বেগম, সরই মহিলা আওয়ামীলীগ নেত্রী খালেদা বেগম, পৌর মহিলা আওয়ামীলীগ নেত্রী মিল্কি রানী দাশ, তাঁতীলীগ নেত্রী সুমনা আক্তার জিন্নাত মনোনয়নপত্র সংগ্রহ করেন। চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩জন ও ৮ মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহের সত্যতা লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল নিশ্চিত করেন।

লামা উপজেলা নির্বাচনে আ: লীগের ২৮ মনোনয়নপত্র সংগ্রহ

সাজিদ হাসান, বান্দরবান প্রতিনিধিঃ নির্বাচন কমিশন কর্তৃক আগামী ফেব্রুয়ারী মাসে ঘোষণা হবে ...