রাজধানীর সঙ্গে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন

ঢাকা :রাজধানীর সঙ্গে সারা দেশের নৌ, স্থল ও ট্রেনপথ বন্ধ করে দেয়া হয়েছে।৫ জানুয়ারির আতঙ্কের কথা বলে রাজধানীর সঙ্গে প্রায় সকল জেলার যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। অনেকে রাজধানীতে আটকা পড়েছেন। তারা কাজ শেষ করেও গ্রামে ফিরতে পারছে না।

রোববার সকাল থেকে সকল পথের যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। বরিশালের কোনো রূটে কোনো জাহাজ বা লঞ্চ আজ ছেড়ে আসছে না। উত্তরবঙ্গের কোনো জেলা থেকেও গাড়ি আসছে না ঢাকায়।

পরিবহন মালিকরা দাবি করছেন, নাশকতার আশঙ্কায় তারা আজ গাড়ি বন্ধ করে দিয়েছেন।

তবে এর বিপরীত কথাও বলেছেন কোনো কোনো মালিক। তাদের অভিযোগ, স্থানীয় পুলিশ রাজধানীর উদ্দেশ্যে কোনো গাড়ি ছাড়তে দিচ্ছে না।

এদিকে ভোলা থেকে গত সপ্তাহে চিকিৎসার জন্য ঢাকায় এসেছেন আরিফুল ইসলাম। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল তার চিকিৎসা শেষ হয়েছে। তবে তার পরও তিনি বাড়ি ফিরতে পারেনি। অসুখ থেকে সুস্থতা পেলেও রাজনৈতিক অসুস্থতা থেকে তিনি মুক্তি পাচ্ছেন না।

আরিফুল ইসলাম বলেন, আমরা কাজ করে খাই। আমাদের একদিন কাজ বন্ধ থাকলে না খেয়ে থাকতে হবে। আমাদেরতো কেউ খাবার দিয়ে আসে না। আমাদের এভাবে বন্দী করে রাখার কারণ কি?

এদিকে ঢাকা বরিশালসহ দক্ষিণাঞ্চলের সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে লঞ্চ মালিক সমিতি। রোববার বিকেল থেকে লঞ্চ চলাচল বন্ধের এ ঘোষণা দেয় মালিক সমিতি।

৫ই জানুয়ারিকে ঘিরে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকামুখী দূরপাল্লার সকল বাস বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দূরপাল্লার কোনো বাস আসতে দেখা যায়নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীর্ষ করদাতা হাকিমপুরী জর্দার কাউছ মিয়া

স্টাফ রিপোর্টার :: দেশের বাঘা বাঘা সব ব্যবসায়ীকে ঠেলে আবারও শীর্ষ করদাতা ...