রাজধানীতে সন্ধ্যার পর রাস্তায় সরব ছাত্রদল

ঢাকা: বুধবার সন্ধ্যার পর থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধের সমর্থনে মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা।

মিছিল থেকে তারা গাড়ি ভাঙচুর, ককটেল, রাস্তায় পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়।

অবরোধের দ্বিতীয় দিন বুধবার সন্ধ্যার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রায় শতাধিক নেতাকর্মী নিয়ে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আবু সাঈদ ঢাকা ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় মিছিল থেকে বেশ কয়েকটি ককটেল নিক্ষেপের পাশাপাশি ১০ থেকে ১২ গাড়ি ভাঙচুর করা হয় এবং রাস্তায় পেট্রোল ঢেলে আগুন দেয়া হয়।

ছাত্রদলের এ মিছিল চলার সময় ছাত্রলীগ হামলা চালায়। এসময় দুই সংগঠনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ারও ঘটনা ঘটে।

ছাত্রদল নেতা আসাদুজ্জামান আসাদ অভিযোগ করেন, ছাত্রলীগের ক্যাডাররা ছাত্রদলের কর্মী রওশনকে ধরে নিয়ে ব্যাপক মারধর শেষে শাহবাগ থানায় পুলিশের কাছে সোপর্দ করে।

এসময় ছাত্রদলের মিছিলে আরো অংশ নেন-কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্না, সহ সম্পাদক ইখতিয়ার কবির, সমাজসেবা সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ সম্পাদক আনোয়ার হোসেনসহ প্রায় শতাধিক নেতাকর্মী ।

ছাত্রদলের ভাঙচুরের প্রতিবাদে পরে রাস্তা ব্যারিকেড দিয়ে ছাত্রলীগ শাহাবাগ থেকে তাৎক্ষনিক মিছিল বের করে। তারা মিছিল নিয়ে হোটেল রূপসী বাংলা সামনে দিয়ে আবার শাহবাগ মোড়ে এসে শেষ করে।

এদিকে অবরোধের স্বপক্ষে মহানগর উত্তর ছাত্রদল রাত আটটার দিকে বিক্ষোভ মিছির বের করে। মহাখালী সরকারী তিতুমীর কলেজ হোস্টেলে সামনে তারা রাস্তা ব্যারিকেড করে।

এসময় রাস্তা পেট্রোল ঢেলে আগুন ধরে দেয়। এছাড়া মিছিল থেকে প্রায় ১৫ টি ককটেল বিস্ফোরণ ঘটায়, বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

ছাত্রদল উত্তরের সিনিয়র সহসভাপতি শরিফ উদ্দিন জুয়েলের নেতৃত্বে ছাত্র নেতা হিমেল হক, মেহেদীসহ প্রায় ৩০ জন নেতাকর্মী মিছিলে অংশ নেয়।

এদিকে সন্ধ্যার পর দুই দফার নয়া পল্টনে মিছিল বের করে অবরোধ সমর্থন কারীরা। এসময় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে, পুলিশ দুই রাউন্ড গুলি করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...