রাজধানীতে বৃষ্টিতে জনজীবনে স্বস্তি

রাজধানীতে বৃষ্টিতে জনজীবনে স্বস্তি স্টাফ রিপোর্টার :: আজ বৃহস্পতিবার (৩১ মে) ভোরে রাজধানীতে হঠাৎ হালকা দমকা হাওয়াসহ এক পশলা বৃষ্টিতে জনজীবনে স্বস্তি নেমে এসেছে। এর আগে গত রাতে রাজধানীর কিছু কিছু স্থানে বৃষ্টি হয়েছে।

সকালে বাতাসের গতিবেগের সঙ্গে বাড়তে থাকে বৃষ্টি। এ সময় বৃষ্টির সঙ্গে আকাশে বিদ্যুৎ চমকাচ্ছিল।

আবহাওয়াবিদরা বলছেন, সপ্তাহ শেষে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। বাতাসে আদ্রতা বেশি থাকা এবং মেঘ না থাকায় রোদের তীব্রতা ও গরম বেশি অনুভব হয়েছে। বুধবার সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬২ শতাংশ। তবে এ ভাব কাটতে শুরু করেছে।

এদিকে সোমবার ২৮ ও ২৯ মে ঢাকায় সর্বোচ্চ ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস ও বুধবার সর্বোচ্চ ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা এ মৌসুমের সর্বোচ্চ বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একই দিনে নিকলিতে ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

প্রায় একই রকম তাপমাত্রা ছিল গত পাঁচ দিন। গত কয়েক দিন দিনের বেলায় প্রচণ্ড রোদের মধ্যে অস্বস্তিতে ছিল রাজধানীবাসী। বুধবার সন্ধ্যার পর ঢাকার বিভিন্ন স্থানে বৃষ্টির খবর মিলেছে। বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া সেই অস্বস্তি অনেকটা কেটেছে।

আবহাওয়াবিদরা বলছেন, বাতাসে আদ্রতা বেশি থাকা এবং মেঘ না থাকায় রোদের তীব্রতা ও গরম বেশি অনুভব হয়েছে। সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬২ শতাংশ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে এসএসসি পরীক্ষার্থী নিহত

স্টাফ রিপোর্টার :: নরসিংদীর রায়পুরা উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে প্রতিপক্ষের ...