রাঙামাটিতে বন্যহাতির আক্রমনে নিহত ১

রাঙামাটি লংগদু উপজেলার চাইল্যাতলী গ্রামে বন্য হাতির আক্রমনে ১ জন নিহত ও ২ জন আহত হয়েছে। নিহতের নাম হাফিজ উদ্দিন (৫০)। আহতরা হলেন ফজল করিম (৬০), খোকন (৩৫)।

এলাকাবাসী জানান, শনিবার রাত ৯টার দিকে ১০/১২টি বন্য হাতির একটি দল চাইল্যাতলী গ্রামে ঢুকে বাড়ী ঘরে আক্রমন চালালে হাতির সামনে পড়া শিশু সন্তান খোকনকে বাঁচাতে গিয়ে হাতির পায়ে পিষ্ঠ হয়ে ঘটনাস্থলেই মারা যান হাফিজউদ্দিন (৬০)। এসময় অপর দুই জন আহত হয় এবং হাতির দলটি ১২ টি ঘর-বাড়ী ভাংচুর করে। খাবারের সন্ধানে গত কয়েকদিন ধরেই বন্য হাতির একটি পাল চাইল্যাতলী বাজার এলাকায় অবস্থান নেয়। হাতির পালটি এলাকার মৌসুমী শস্যক্ষেতে হানা দিয়ে বিপুল পরিমাণ শস্য বিনষ্ট করছিল।

লংগদু উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেন,লংগদু উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুল ইসলাম ও লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক হাতির আক্রমণে ১ নিহত এবং ২ জন গুরুতর আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ভাসাইন্যাদম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,হাতি গুলো এখনো ঐ গ্রামে অবস্থান করছে।

গ্রামবাসীরা জানান,খাবারের সন্ধানে উম্মুত্ত বন্য হাতির পালটি গত কয়েকদিনে এলাকার প্রায় ১০০ একর ধানক্ষেত বিনষ্ট এবং ১২টি বাড়ি তছনছ করেছে। এদিকে হাতির আক্রমনের ভয়ে গ্রামের তিন’শ পরিবারের লোকজন আতঙ্কে ভুগছে। গ্রামের লোকজন রাতের বেলায় হাতি তাড়ানোর জন্য আগুনের মশালসহ বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে জড়ো হয়ে দল বেধেঁ পাহাড়া দিচ্ছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আলমগীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আমাকে এখনও কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না’

ষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ৮ মাস ...