Home / দেশ আমার / রাঙামাটিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

রাঙামাটিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

রাঙামাটির ঘিলাছড়িতে মোটরসাইকেল চালক সাদিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বুধবার ভোর ৬টা থেকে রাঙামাটি শহরের বিভিন্ন সড়কে পিকেটিং শুরু করে হরতাল সমর্থকরা। হরতালের কারণে শহরের সব দোকানপাট বন্ধ রয়েছে। সড়ক ও নৌ-পথে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অফিস আদালত খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম। তবে অনেককে পায়ে গেটে বিভিন্ন কাজে যেতে দেখা গেছে।

অন্যদিকে আজ বনরূপা বাজারের হাটের দিন থাকলেও হরতালের কারণে বাজার বসেনি। আর কোন দোকানপাট খোলেনি। হরতালের সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গির আলম সকাল ৯টার দিকে জানান, বাঙালি মোটরসাইকেল চালক সাদিকুলের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ হরতাল পালন করছে। এখন পর্যন্ত শান্তিপূর্ণ হরতাল চলছে।

এদিকে হরতালের সমর্থনে মাঠে নেমেছে পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণ পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদের নেতা কর্মীরা। রাঙামাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হরতাল সমর্থনে পিকেটিং চলছে।

উল্লেখ্য, ১০ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়ি থেকে রাঙামাটির ঘিলাছড়িতে আসার পথে  ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক সাদিকুল ইসলাম নিখোঁজ হয়। ঘটনার ৩দিন পর ঘিলাছড়ি এলাকায় তার ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের পরিবার থেকে নানিয়ারচর থানায় একটি হত্যা মামলা দায়ের করে তার পরিবার। হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদসহ অন্য সংগঠনগুলো এ হরতালের ডাক দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাড়ি ফেরা আর হলো না ছবরিনের

বাড়ি ফেরা হলো না ছবরিনের

মিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের রামগতিতে অটোরিক্সা থেকে পড়ে ছবরিন আক্তার (১১) ...