রমজানে গরুর মাংস ৪৭৫ টাকা কেজি, খাসি ৭২৫

রমজানে গরুর মাংসস্টাফ রিপোর্টার :: পবিত্র রমজান উপলক্ষে গরুর মাংসের দাম কেজি প্রতি ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া বোল্ডার বা বিদেশি গরুর ক্ষেত্রে ৪৪০ টাকা, মহিষ ৪৪০ টাকা, খাসি ৭২৫ টাকা ও ভেড়া বা ছাগীর মাংস প্রতিকেজি ৬২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ মে) দুপুরে মাংস ব্যবসায়ী সমিতির সঙ্গে এক মতবিনিময় শেষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এ দাম ঘোষণা করেন। একই সঙ্গে কোন মাংস ব্যবসায়ী নির্ধারিত এই দাম না মানলে তার বিরুদ্ধে আইনগত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানানো হয়।

জানা গেছে, মতবিনিময় সভায় ব্যবসায়ীরা প্রথমে মাংসের দাম বেশি নির্ধারণ না করার আহ্বান জানান। তারা বলেন, দেশে মাংসের দাম বেশি থাকলে ভারত, নেপালসহ আন্তর্জাতিক বাজারে গরুর দাম বেড়ে যাবে। আমরা চাই গরুর দাম ৩০০ টাকা হোক। তবে গাবতলীর ইজারাদার ও উত্তর সিটি কর্পোরেশনের খামখেয়ালিপনায় দাম বেড়ে যাচ্ছে।

এ সময় ব্যবসায়ীরা মাংসের দাম ৪৮০ টাকা নির্ধারণ করার দাবি জানালে মেয়র ১০ টাকা কমিয়ে ৪৭০ টাকার প্রস্তাব করেন। তবে ব্যবসায়ীরা আরও ৫ টাকা বাড়ানোর দাবি জানালে মেয়র তা মেনে নেন।

মেয়র সাঈদ খোকন বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) কামরাঙ্গীরচর-বেড়িবাধ এলাকায় একটি গরুর হাট করার চিন্তা রয়েছে।

অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহাজোট থেকেই নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে জোট করেই নির্বাচনে অংশ ...