যৌথ উদ্যোগে ‘বাংলা ভাষা উৎসব’

যৌথ উদ্যোগে ‘বাংলা ভাষা উৎসব’ ঢাকা :: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ উপলক্ষে বধবার সকালে কামরাঙ্গীরচরে গ্রীন মাইন্ড সোসাইটি, সেতুবন্ধন কামরাঙ্গীরচর, গ্লোবাল স্ট্যান্ডার্ড স্কুল এবং স্বপ্নের সিড়িঁ সমাজ কল্যান সংস্থা এর যৌথ উদ্যোগে ‘বাংলা ভাষা উৎসব’ গ্লোবাল স্ট্যান্ডার্ড স্কুল চত্বরে অনুষ্ঠিত হয়। উৎসবে  শিশু-কিশোরদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় বাংলা বর্ণ লেখা প্রতিযোগীতা, ভাষা আন্দোলনের উপর ছবি আকাঁ প্রতিযোগীতা, কুইজ প্রতিযোগীতা, আবৃত্তি প্রতিযোগীতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

গ্লোবাল স্ট্যান্ডার্ড স্কুল এর চেয়ারম্যান মোঃ কায়েশ এর সভাপতিত্বে উৎসবে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করেন গ্রীন মাইন্ড সোসাইটির সভাপতি আমির হাসান মাসুদ,স্বপ্নের সিড়িঁ সমাজ কল্যান সংস্থার সভাপতি উম্মে সালমা, সাধারন সম্পাদক ইশরাত জাহান লতা, জাগরনী জনকল্যান ফাউন্ডেশনের সহ-সভাপতি হুমায়ুন কবির, গ্লোবাল স্ট্যান্ডার্ড স্কুল এর পরিচালক গাজী হানিফ, খাইরুল ইসলাম, জোহরা নাসরিন, মোঃ সারোয়ার প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাতৃভাষার যথাযথ চর্চায় নতুন প্রজন্মের জন্য আমাদের আরো সুযোগ সৃষ্টি করতে হবে। কারণ মাতৃভাষার ভিত্তি সঠিক ভাবে নির্মিত না হলে কাক্সিক্ষত শিক্ষামান অর্জন করা সম্ভব নয়। শিশুদের ওপর পড়া-লেখার অতিরিক্ত চাপের কারনে শিশুরা না খেলতে যেতে পারে, না গান শিখতে পারে, না কবিতা পড়তে পারে, না ছবি আঁকতে পারি। ফলের তাদের মননের পরিপূর্ণ বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে। প্রিয় এই মাতৃভাষার সঠিক প্রয়োগে আমাদের সবাইকে সচেতন ও আগ্রহী হতে হবে। বাংলা ভাষা উৎসব নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাতৃভাষা বাংলার রূপরীতি ও প্রয়োগ সম্পর্কে সঠিক ধারণা দেবে বলে বক্তারা আশা করেন।

উল্লেখ্য প্রাণবন্ত এই উৎসবে কামরাঙ্গীরচর থানার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।– প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৃহত্তর ঐক্যের যাত্রা শুরু

ষ্টাফ রিপোর্টার ::  জামায়াতসহ কয়েকটি ইস্যুতে মতপার্থক্যের মধ্যেই অবশেষে এক মঞ্চে আসলেন ...