ব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রে ‘মানবতার জন্য ঐক্যে’র গান গেয়ে প্রসংশিত সুমাইয়াহ সুখ (ভিডিওসহ)

সুমাইয়াহ সুখ বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হারিকেন ইরমার আঘাতে ক্ষতিগ্রস্থ মায়ামি শহরে রোহিঙ্গা, বন্যার্ত ও ঘুর্ণিঝড়ে আক্রান্ত অসহায় মানুষদের নিয়ে ‘বিশ্ব মানবতা’ বিষয়ক গান গেয়ে প্রসংশিত হলেন প্রবাসী বাংলাদেশি শিশুশিল্পী সুমাইয়াহ সুখ।

গত রবিবার সন্ধ্যায় হায়াত রিজেন্সি হোটেলে ৩১তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোশিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলনে বাংলাদেশের রোহিঙ্গা সংকট, উত্তরাঞ্চলের বন্যা, টেক্সাস ও ফ্লোরিডায় সাম্প্রতিককালে ঘুর্ণিঝড়ে আক্রান্ত অসহায় মানুষদের নিয়ে ‘বিশ্ব মানবতা’ বিষয়ক গান গেয়ে দর্শকশ্রোতাদের প্রসংশা পেলেন কানেকটিকাট প্রবাসী শিশুশিল্পী সুমাইয়াহ সুখ।

ভুপেন হাজারিকার ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু’ এ জনপ্রিয় গানটি বাংলার পাশাপাশি ইংরেজিতে হিউম্যান্স আর ফর হিউম্যান্স, লাইফ ইজ ফর লাইফ ক্যান নট ওয়ান গেট কম্পাশন ফ্রম হিউম্যানকাইন্ড’ পরিবেশন করে উপস্থিত দর্শকশ্রোতাদের মন জয় করেন।

উল্লেখ্য, এবারের ফোবানা সম্মেলনে ‘মানবতার জন্য ঐক্য’ শ্লোগান দেওয়া হলেও দেশের বর্তমান রোহিঙ্গা সংকট কিংবা বন্যার্ত বিষয়ক কোন কর্মসূচি ছিল না।সুমাইয়াহ সুখ ‘মানবতা বিষয়ক এ গানটি না গেলে এবারের ফোবানার মূলচিন্তা বা শ্লোগানের অর্থই ভেস্তে যেত বলে জানিয়েছেন ফোবানার বেশ কয়েকজন কর্মকর্তা।

উত্তর আমেরিকার প্রায় একশত সংগঠন নাচ গান ও ফ্যাশন শো পরিবেশনের জন্য ফোবানার সঙ্গে নিবন্ধিত হন। সুমাইয়াহ সুখ বিনা নিবন্ধনে এবং নিজ উদ্যোগেই মানবতার এ গানটি দর্শকশ্রোতাদের শোনানোর জন্য কানেকটিকাট থেকে ফ্লোরিডায় যান। ফোবানার সাংস্কৃতিক চেয়ারম্যানসহ বেশ কয়েকজন কর্মকর্তাকে এ বিষয়টি অবহিত করা হয়েছিল। সম্মেলনের শেষদিন গত রবিবার রাতে সুখকে তার এ গানটি গাওয়ার সুযোগ দেওয়া হয়।

গানটি পরিবেশনের পর দর্শকশ্রোতাদের বেশ প্রসংশা কুড়িয়েছে সুমাইয়াহ সুখ। সে কানেকটিকাটের সঙ্গীত একাডেমির ছাত্রী। গান শিখছেন তার মা শিল্পী কৌশলী ইমা’র কাছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সড়ক পথে জীবনের নিরাপত্তা

সড়ক পথেও জীবনের নিরাপত্তা চাই

সুলতান মাহমুদ আরিফ :: আমাদের দেশে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা ঘটছে। এই সড়ক ...