মৌলভীবাজারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী

ুািৃডুীআহাসনা বানু নীলা :: মৌলভীবাজারে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন এর শুভ উদ্ভোধন করেন ও মৌলভীবাজার সদর হাসপাতাল পরির্দশন করেন স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এম.পি.।

বুধবার (৫ অক্টোবর) বিকালে মৌলভীবাজারের বেরির পারে  সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর প্রথম মৃত্যুবার্ষিকী পালন ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন এর শুভ উদ্ভোধন করেন তিনি।

সৈয়দা সায়েরা মহসীন এম.পি. এর সভাপতিত্বে এই সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এম.পি।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবা, বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারন সম্পাদক সিলেট জেলা আওয়ামীলীগ ও সাবেক সংসদ সদস্য সিলেট-২ আসনের শফিকুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনিবাহী পরিষদ এস.এম.জাকির হোসাইন ,জেলা আওয়ামীলীগ সাংগঠনীক সদস্য সাইফুর রহমান বাবুল প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার রাজনৈতিক নেত্রীবৃন্দ, সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং মৌলভীবাজাবাসীর সাধারণ জনগন ।

এরপরে স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এম.পি.মৌলভীবাজার সদর হাসপাতাল পরির্দশন করেন। স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রীর শুভগমন উপলক্ষে জেলার স্বাস্থ্যবিভাগ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এর আয়োজনে হাসপাতালের কনফারেন্স রোমে অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভা। সভায় সদর হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাক্তার সুব্রত কুমার রায় ২০১২ সালে ১০০ শয্যা হাসপাতাল কে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল করার পর থেকে এই পর্যন্ত হাসপাতালের সেবা প্রদানের কাজ গুলো ও সেবা প্রদানের সমস্যা গুলো স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রীকে বর্নণা করেন ।

এসময় সৈয়দা সায়েরা মহসীন এম.পি.মৌলভীবাজার বাসীর প্রানের দাবী হিসাবে সদর হাসপাতালকে মেডিকের কলেজে রুপান্তর করার আবেদেন জানান।

স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এম.পি.মতবিনিময় সভায় তার বক্তব্যে বলেন,প্রয়াত নেতা সৈয়দ মহসীন আলী একজন বীর সৈণিক, হ্নদয়বান, জনদরদী ও মুক্তিযোদ্ধা ছিলেন। সৈয়দ মহসীন আলীর প্রচেষ্টায় মেীলভীবাজারের অনেক উন্নয়ন হয়েছে। মেীলভীবাজার একটি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এলাকা। শুধু মৌলভীবাজার নয় প্রাকৃতিক সম্পদে ভরপুর আমার সোনার বাংলাদেশ।

তিনি আরো বলেন, উন্নত চিকিৎসা সেবার লক্ষে হাসপাতালে যে সকল সমস্যা রয়েছে  সেই সমস্যা গুলো  দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহন করা হবে। হাসপাতালে জন্য এম্বুলেন্স প্রদান করা হবে।

মৌলভীবাজার বাসীর প্রাণের দাবী মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ করার দাবটি তিনি ঢাকায় গিয়ে আলোচনা করবেন বলে জানান। মৌলভীবাজার বাসীর স্বাস্থ্যসেবার নিশ্চিত করার লক্ষে হাসপাতালের সকল কর্মকর্তা ও কর্মচারিদেরকে নিজ নিজ দ্বায়িত্ব সঠিক ভাবে পালন করতে বলেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহিলা ও শিশু হাসপাতাল উদ্বোধন

নতুন মহিলা ও শিশু হাসপাতাল উদ্বোধন

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ...