মোবাইলে কেনা যাবে বাংলাদেশ বিমানের টিকিট

 মোবাইলে কেনা যাবে বাংলাদেশ বিমানের টিকিটস্টাফ রিপোর্টার :: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের টিকিট কেনার সুবিধার্থে প্রচলিত ট্র্যাভেল এজেন্ট ও অনলাইন টিকিটের পাশাপাশি এবার চালু করেছে মোবাইলের মাধ্যমে টিকিট বিক্রয় সেবা।

বিমান প্রধান কার্যালয় বলাকায় সোমবার অনুষ্ঠিত এক অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী আনুষ্ঠানিকভাবে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টিকিট কেনার সার্ভিস উদ্বোধন করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বর্তমান সরকারের ই-সার্ভিস রোডম্যাপ বাস্তবায়নের অংশ হিসেবে বিমান তার সম্মানিত যাত্রীদের সেবাদানে আরো একধাপ এগিয়ে মোবাইলের মাধ্যমে টিকিট সংক্রান্ত সব সুবিধা চালু করলো। যাত্রীরা এখন থেকে সহজেই তার মোবাইল ফোন বা ল্যান্ডফোনের মাধ্যমে ফ্লাইট সংক্রান্ত তথ্য, টিকিট বুকিং, ক্রয়, যাত্রার তারিখ পরিবর্তন সম্পর্কিত সব সুবিধা সহজেই পাবেন’।

বিমানের ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ গন্তব্যের যেকোন টিকিট ক্রয় করতে এখন থেকে ০২৮৯০১৬০০ এক্সটেনশন ২৭১০ ও ২৭১১ অথবা সরাসরি মোবাইল নম্বরে (০১৭৭৭-৭১৫৬১৩) ফোন করে টিকিট বুকিং বা ক্রয় করতে পারবেন। টিকিটের মূল্য পরিশোধের ক্ষেত্রে বিকাশ বা রকেটের মাধ্যমে পেমেন্ট করা যাবে। যাত্রীরা তাদের টিকিটের কপি ই-মেইল, হোয়াটস-আপ, ভাইবার বা ইমোতে পাবেন।

আন্তর্জাতিক টিকিট ক্রয়ের ক্ষেত্রে যাত্রীরা পাসপোর্টের স্ক্যান কপি ই-মেইল বা মোবাইলের মাধ্যমে পাঠাতে পারবেন। যাত্রীরা দেশ-বিদেশের যেকোনো প্রান্ত থেকে এ সুবিধা পাবেন। মোবাইল বা ফোনের মাধ্যমে টিকিটের সব সুবিধা সপ্তাহের ৭ দিনই সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত পাওয়া যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (ভারপ্রাপ্ত) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, পরিচালক বিপণন ও বিক্রয় ও গ্রাহক সেবা মো. আলী আহসান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এবং মহাব্যবস্থাপক (বিক্রয়) আশরাফুল আলম।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীর্ষ ১০০ ঋণখেলাপির তালিকা

ষ্টাফ রিপোর্টার :: দেশে বর্তমানে ঋণখেলাপির সংখ্যা ২ লাখ ৩০ হাজার ৬৫৮ ...