Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
{ echo '' ; }
Home / শীর্ষ নিউজ / মোদির সেই চায়ের দোকান পর্যটন নিদর্শন হচ্ছে
Print This Post

মোদির সেই চায়ের দোকান পর্যটন নিদর্শন হচ্ছে

মোদির সেই চায়ের দোকান পর্যটন নিদর্শন হচ্ছে ডেস্ক নিউজ :: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে চায়ের দোকানে জীবনের পথচলা শুরু করেছিলেন, সেটি পর্যটন নিদর্শনের মর্যাদা পাচ্ছে।

গুজরাট রাজ্যের বাদনগর রেলওয়ে স্টেশনে ছোট একটি চায়ের দোকানে চা বিক্রি করতেন বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারতের আজকের প্রধানমন্ত্রী মোদি। বাদনগর স্টেশনের একটি প্লাটফর্মে দোকানটি আগের মতোই আছে।

ভারতের কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী মহেষ শর্মা বলেছেন, ‘বাদনগর রেলওয়ে স্টেশনে একটি ছোট চায়ের দোকান আছে, সম্ভবত সেখান থেকে আমাদের প্রধানমন্ত্রী জীবনের যাত্রা শুরু করেছিলেন। আমরা এ চায়ের দোকানটি পর্যটন নিদর্শনে উন্নীত করতে চাই। আমাদের লক্ষ্য- বাদনগর স্টেশনকে বিশ্বের পর্যটন মানচিত্রে স্থান দেওয়া।’

মহেষ শর্মা বাদনগর স্টেশনের উন্নয়নের পরিকল্পনার কথা জানালেও তিনি বলেছেন, মূল চায়ের দোকানটির পরিবর্তন করা হবে না, তবে এটি ঘিরে শোভা বর্ধনের কাজ করা হবে।

রোববার মোদির চায়ের দোকানটি পরিদর্শন করেছেন সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয় এবং ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ অফিসের কর্মকর্তারা।

মহেষ শর্মা বলেছেন, বাদনগর শুধু প্রধানমন্ত্রী মোদির জন্মস্থানের জন্যই নয়, শারমিশতা খালসহ আরো অনেক কারণে ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ এই স্থান। সম্প্রতি প্রত্নতাত্ত্বিকরা খনন করে এখানে একটি বৌদ্ধ নিদর্শন পেয়েছেন।

২০১৪ সালে লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদি বলেছিলেন, বাদনগর রেলওয়ে স্টেশনে একটি চায়ের দোকানে তার বাবার সঙ্গে চা বিক্রি করতেন তিনি। নির্বাচনে জয়ের পর মোদিকে নিয়ে বিশ্ব গণমাধ্যমে খবর হয়েছিল, ‘চা বিক্রেতা থেকে প্রধানমন্ত্রী’।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful