মেয়েদের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা

মেয়েদের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণামহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: বখাটে ছেলেরা মেয়েদের নামে আইড খুলে প্রতারণার ঘটঁনা অহরহ ঘটছে। বখাটের মধ্যে অধিকাংশ্যই কলেজ পড়ুয়া ছেলে। এরা বিভিন্ন সময়ে স্কুলগামি মেয়েদের নামে ফেসবুকে অশ্লীল আইডি খুলে প্রতারণা ও উত্ত্যক্ত করে আসছে।

এদের অসামাজিক ও বিতর্কিত কর্মকান্ডে উদ্বিগ্ন হয়ে পড়েছে অবিভাবক মহল। এ ব্যাপারে জনসচেতনা বৃদ্ধিসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

উল্লেখ্য, খুলনার পাইকগাছায় মাদক বিরোধী অভিযানে থানা পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করায় গত বেশ কয়েক মাস যাবত এলাকার আইন শৃংঙ্খলা পরিস্থিতি যথেষ্ট উন্নতি হয়েছে।

তবে সাম্প্রতিক সময়ে বখাটে ছেলেদের উৎপাত বৃদ্ধি পেয়েছে। বেশ কিছুদিন আগে বখাটে ছেলেরা জৈনক এক কর্মকর্তার মেধাবী (এসএসসি পরীক্ষার্থী) মেয়ের নামে ফেসবুকে অশ্লীল আইডি খুলে চরমভাবে ভাবমুর্তি ক্ষুন্ন করেছে।

সদ্যসমাপ্ত জেএসসি পরীক্ষার শুরুর দিকে পরীক্ষা চলাকালীন সময়ে পৌর সদরের একটি কেন্দ্রে কয়েকজন তরুণ প্রবেশ করে পরীক্ষার্থীদের সাথে চরম অসাদাচারণ করে। পরীক্ষার মাঝামাঝি সময়ে উপজেলার লস্কর গ্রামের জৈনক এক জেএসসি পরীক্ষার্থী পরীক্ষা শেষে ভ্যান যোগে বাড়ী ফেরার পথে সরকারী বালিকা বিদ্যালয় সংলগ্ন এলাকায় পৌছালে পূর্ব থেকে ওৎপেতে থাকা বখাটেরা তাকে গতিরোধ করে লাঞ্চিত করে।

এভাবেই এলাকার কোথাও না কোথাও প্রতিনিয়ত বখাটে ছেলেরা মেয়েদের কে উত্ত্যক্ত করে আসছে।

এ ব্যাপারে ওসি (তদন্ত) আলমগীর কবির জানিয়েছেন, সামাজিক অবক্ষয় ও অবিভাবকদের অসচেতনার কারণে বখাটেরা এ ধরণের কাজ করার সুযোগ পায় তবে অভিযোগ পেলে পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

পুলিশি পদক্ষেপের পাশাপাশি সামাজিক প্রতিরোধ ও জনসচেতনা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন পুলিশের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুরু হচ্ছে নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন

ডেস্ক নিউজ :: মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের (মোবাইল নম্বর পোর্টাবিলিটি—এমএনপি) ...