মেসির বিপক্ষে কখনও হারেননি মুলার

ডেস্ক: বিশ্বকাপ জয়ের জন্য সবকিছুই করতে প্রস্তুত মুলাররা। চব্বিশ বছর পর বিশ্বকাপ জয় করতে মরিয়া হয়ে আছে তারা। তবে নিঃসন্দেহে তাদের সেই জয়ের পথে সব চেয়ে বড় বাধা হবেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তবে সেই বাধাকে অতিক্রম করার অভিজ্ঞতা যে তাদের রয়েছে সেটাই এদিন মনে করিয়ে দিলেন মুলার।

মেসি বাধা অতিক্রম করার রেকর্ডটা দুর্দান্ত মুলারের। ক্লাব হোক বা জাতীয় দল মুলার এখন পর্যন্ত অপরাজিত হয়ে আছেন মেসির বিপক্ষে। আর ফাইনালে অলবেসেলেস্তিদের বিপক্ষে মাঠে নামার আগে সেই রকম তথ্যই দিলেন মুলার। তিনি বলেন, ‘নিজেদেরকে সামর্থ্যের সর্বোচ্চ উচ্চতায় নিয়ে যাওয়াটা জরুরি হয়ে দাঁড়াবে এই ম্যাচে। বিশেষ করে মেসির মত কারও বিপক্ষে আপনাকে সর্বোচ্চ গতি খুঁজে পেতে হবে। আমরা মেসিদের বিপক্ষে খেলেছি অনেকবার। তবে এখন পর্যন্ত আমি মেসির বিপক্ষে হারিনি।’

সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে নিজেদের নিয়ে গেছেন অন্য উচ্চতায়। সেই ম্যাচে স্বাগতিকরেদর ৭-১ গোলের ব্যবধানে হারানোতে ফাইনালে ফেভারিট হিসেবেই শুরু করবে জার্মানরা। কিন্তু আর্জেন্টিনার বিপক্ষে এমন কিছু হবে বলে মনে করেন না মুলার।

‘আমি জানি না রবিবার কী রকম ম্যাচ হবে। তবে প্রথমার্ধেই পাঁচ গোলে এগিয়ে যাবার মত কোন ঘটনা ঘটবে বলে ভাবছি না আমরা। সম্ভবত আলজেরিয়া কিংবা ফ্রান্সের বিপক্ষে খেলা ম্যাচের মত কঠিন কোন পরীক্ষাই দিতে হবে আমাদের’ মুলারের এমন চিন্তাটা স্বাভাবিক। শেষ পর্যন্ত ফলাফল যাই হোক, বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বজয়ী আকাশী নীলদের থামাতে সর্বোচ্চ চেষ্টাই করবে লোর বাহিনী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের ক্যারিয়ারসেরা ইনিংসে টাইগারদের লড়াকু স্কোর

ষ্টাফ রিপোর্টার :: একেই বলে মি. ডিপেন্ডেবল। দলের মহাবিপদের মাঝেও যিনি ঠাণ্ডা ...