‘মেট্রোরেল প্রকল্পে কোনো প্রকার প্রতিবন্ধকতা নেই’

ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেল প্রকল্পে এখন আর কোনো প্রকার প্রতিবন্ধকতা নেই। নিরাপত্তা নিয়ে জাপানের সহযোগিতা সংস্থা জাইকা আশ্বস্ত।

আজ সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বাস্তবায়নাধীন প্রকল্পসমূহ এবং অন্যান্য কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মেট্রোরেলের (এমআরটি লাইন ৬) কাজ চলমান রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, জাইকা, যারা ফান্ডিং করছে তাদেরও কোনো অভিযোগ নেই, সিকিউরিটি নিয়ে তাদের কনসার্ন ছিল, সেটায় তারা এখন আশ্বস্ত। এমআরটি লাইন ৬ এর ৬টি প্যাকেজের টেন্ডার-প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, দুটি প্যাকেজের প্রাক-যোগ্যতা যাচাই চলছে। ইউটিলিটি শিফটিং ও ডিপো ডেভেলপমেন্টের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

অর্থমন্ত্রী জাপান সফরে আছেন, সেখানে জাইকা হেডকোয়ার্টারে যাবেন এবং সিকিউরিটি নিয়ে আলাপ-আলোচনা হবে। আমার মনে হয়, সিকিউরিটি নিয়ে তারা পুরোপুরি আশ্বস্ত হবেন। তবে তার জন্য কাজ বন্ধ নেই, এমআরটি লাইন ৬ এর কাজ চলছে। মেট্রোরেলের আরেকটি রুটের (এমআরটি ১) ফিজিবিলিটি স্টাডি করতে এসে সাত জাপানি গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় নিহত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে যে প্রতিবেদন দিল মেডিকেল বোর্ড

ষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর প্রতিবেদন ...