মৃত্যুর পথে অভিনেত্রী রিচা চাড্ডা!

মৃত্যুর পথে অভিনেত্রী রিচা চাড্ডা!মুম্বই :: মৃত্যু ঘিরে রয়েছে রিচাকে। জীবন ও মৃত্যুর বার বার আবর্তন করছে তাঁর জীবন ঘিরে। না রিয়েল লাইফে নয়, কথা হচ্ছে অনুরাগ কাশ্যপ ছবি ‘মোশন’-এর।

নীরজ ঘেবন পরিচালিত ছবি ‘মশান’ খুব শিগগিরি মুক্তি পেতে চলেছে। ছবির কাহিনিকার বরুণ গ্রোভার জানি়য়েছেন, বেনারসের কথ্যভাষায় ‘মশান’ শব্দটি ‘শ্মশান’-এরই নামান্তর।

এই ছবির কাহিনিতে জীবন ও মৃত্যুর বার বার আবর্তনকে দেখার প্রয়াস রয়েছে। এই ছবি বেনারসের পটভূমিকায় তোলা। ছবিতে দেবী নামের এক নির্দোষ অথচ বিপন্ন মেয়ের চরিত্রে রয়েছেন রিচা।

এই দুরূহ চরিত্র এবং ছবির মূল সুরটিকে ধরার জন্য বেশ কিছু ফরাসি এবং ইরানি সিনেমা দেখেছেন তিনি। আসলে কাহিনিই এ ছবির নায়ক, বলছেন খোদ নায়িকা।

এই ছবিতে দু’টি সমান্তরাল কাহিনি রয়েছে, যার চরিত্ররা ছোট শহরের দমচাপা নৈতিক ঘেরাটোপ থেকে বেরিয়ে আসতে চায়। তবে ‘মশান’-এ পরিচিত মুখের একটু অভাব রয়েছে।

একমাত্র রিচা চড্ডাই জনপ্রিয়। এ বছর কান চলচিত্র উৎসবে ‘মশান’-এর প্রিমিয়ার হয়েছে। কান-এ এক ইন্দো-ফরাসি প্রোডাকশনের এই ছবিটি কেবল প্রশংসিতই হয়নি, দু’টি পুরস্কারও পেয়েছে।

ইন্টারন্যাশনাল জুরি অব ফিল্ম ক্রিটিকস প্রাইজ এবং প্রমিসিং ফিউচার প্রাইজ প্রাপ্ত এ ছবিতে রিচা ছাড়া রয়েছেন সঞ্জয় মিশ্র, ভিকি কৌশল, শ্বেতা ত্রিপাঠী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...