Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
{ echo '' ; }
Home / শিক্ষা ও সাহিত্য / মুজিবনগর দিবস উপলক্ষে ঢাবি শিক্ষক সমিতির আলোচনা সভা
Print This Post

মুজিবনগর দিবস উপলক্ষে ঢাবি শিক্ষক সমিতির আলোচনা সভা

মুজিবনগর দিবস উপলক্ষে ঢাবি শিক্ষক সমিতির আলোচনা সভা মো: নাহিদ হাসান:: আজ সোমবার ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায়  অংশগ্রহণ করেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, মুজিবনগর সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে গার্ড অব অনার প্রদানকারী মাহবুব উদ্দিন আহমেদ (বীর বিক্রম) এবং সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আমির-উল-ইসলাম।

আলোচনা সভা পরিচালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ।

সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ১৯৭১ সালে বীর বাঙালিরা বঙ্গবন্ধুর এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রামএই অমর বাণীকে বুকে ধারণ করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে শক্তি হিসেবে সর্বক্ষণ অবলম্বন করে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে বীরত্বের সাথে যুদ্ধ করেছেন এবং দেশকে স্বাধীন করেছেন বলে বক্তারা উল্লেখ করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১০ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, তার অনুপস্থিতিতে সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি এবং তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয়। ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের মুজিবনগরে এই অস্থায়ী সরকার শপথ গ্রহণ করে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful