‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’ আসরে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ

প্রিয়তা ইফতেখারডেস্ক নিউজ :: বিশ্বব্যপি পর্যটনকে আরো জনপ্রিয় করতে এবং ছড়িয়ে দেবার লক্ষ নিয়ে প্রতি বছরের মতো এ বছর মালয়েশিয়াতে আয়োজিত হচ্ছে  বিশ্বের অন্যতম ঐতিহ্যবাহী সুন্দরী প্রতিযোগীতা ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’ এর মূল আসর।

পর্যটন দেশগুলোকে আরো বেশি পরিচিত ও ভ্রমনপিপাসুদের কাছে ছড়িয়ে দিতে নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে এই জনপ্রিয় প্রতিযোগীতা। নিজের দেশের সৌন্দর্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে তুলে ধরাই এ প্রতিযোগীদের লক্ষ।

ইংল্যান্ড ভিত্তিক ভ্রমন সংস্থা ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের উদ্যোগে ১৯৯১ সাল থেকে এই আড়ম্বরপূর্ন প্রতিযোগিতা। এ বছর চুড়ান্ত আসর বসছে মালয়েশিয়ার মালাক্কাতে। আর এবারই এই সুন্দরী প্রতিযোগিতায় প্রথম বারের মতো   অংশ নেয় বাংলাদেশ।

চুড়ান্ত আসরে  বাংলাদেশের প্রতিনিধি হয়ে ‘পতাকা বালিকা’ (দ্যা ফ্লাগ গার্ল) খ্যাত প্রিয়তা ইফতেখার। বর্তমানে তিনি অবস্থান করছেন মালয়েশিয়ায় আসরের চুড়ান্ত প্রতিযোগিতায়। যেখানে আরও রয়েছে অষ্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড সহ সারা বিশ্ব থেকে আসা আরো প্রায় ৫০ জন প্রতিযোগি।

বিশ্বব্যপি নারীদের ভ্রমন আরও সহজ ও সুলভ করতে দীর্ঘদিন কাজ করে আসছেন প্রিয়তা ইফতেখার। একই সাথে তিনি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ব্রান্ড এম্বাসিডর হিসেবেও কাজ করছেন। নাট্যকলায় পড়াশোনা করা প্রিয়তা ইফতেখার বলেন, ‘এত বড় একটি প্রতিযোগিতায় অংশ নেয়া এতদূর আসতে পারা নি:সন্দেহে আনন্দের । এখানে থাকা প্রবাসীরা বাঙালিরাও আমাকে সমর্থন জানাতে এসেছেন।
আমি চাই আমাকে, বাংলাদেশের ঐতিহ্য এবং সংস্কৃতিকে মেলে ধরতে।’

মালাক্কায় আগামী ২৫ জুন আয়োজিত হবে ইন্টার্ভিউ এন্ড প্রেজেন্টেশন রাউন্ড। এ পর্বে নিজেদের জাতীয় পোষাক পরবেন প্রতিযোগীরা।

২৭ তারিখ আয়োজিত হবে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড ২০১৮’ এর ঝলমলে গ্রান্ড গালা রাউন্ড !!

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Tahmina Shilpi 01

আশ্রয় নয় নির্ভরতা চাই

আশ্রয় নয় নির্ভরতা চাই। না মানে ঠিক নির্ভরতা নয়, ভরসা চাই। না, ...