মিরসরাই ট্রাজেডি: ট্রাক চালক মফিজের ৫ বছর ৯ মাস জেল

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রাক উল্টে স্কুল ছাত্রসহ ৪৫ জনের মৃত্যুর ঘটনায় চালক মফিজ উদ্দিনকে দুটি ধারায় মোট ৫ বছর ৯ মাস কারাদণ্ড দিয়েছে আদালত।

চট্টগ্রাম জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফরিদা ইয়াছমিন বৃহস্পতিবার সকালে এ রায় দেন। ট্রাকচালক মফিজ উদ্দিন এ সময় আদালতে হাজির ছিলেন।

বেপরোয়া গতিতে গাড়ি চালনার দায়ে একটি ধারায় মফিজকে ৩ বছর সশ্রম কারদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেন বিচারক।

আর চালকের দোষে দুর্ঘটনায় যাত্রী জখম হওয়ায় আরেকটি ধারায় তাকে আরো ২ বছর সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জারিমানা, অনাদায়ে আরো ৩ মাস কারাদণ্ড দেওয়া হয়।

দুই ধারার সাজা পর্যায়ক্রমে কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন, চট্টগ্রাম জেলা পিপি আবুল হাশেম। তিনি বলেন, মফিজের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় দিয়েছেন।

তিনি জানান, দুর্ঘটনায় বেঁচে যাওয়া স্কুল শিক্ষার্থীসহ এ মামলায় মোট ৩৬ জনের সাক্ষ্য নেওয়া হয়।

গত ১১ জুলাই মিরসরাইয়ের বড়তাকিয়া-আবু তোরাব বাজার সংযোগ সড়কের সৈদালী এলাকায় স্কুল ছাত্রদের বহনকারী একটি ট্রাক উল্টে রাস্তার পাশের ডোবায় পড়ে গেলে ৪৪ জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরো একজন।

আবু তোরাব এলাকার তিনটি স্কুলের এইসব শিক্ষার্থী মিরসরাই স্টেডিয়ামে খেলা দেখে ট্রাকে করে বাড়ি ফিরছিল।

এই ঘটনায় মায়ানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির নিজামী বাদী হয়ে ট্রাক চালক মফিজ উদ্দিনকে আসামি করে মিরসরাই থানায় একটি মামলা করেন। পুলিশ গত ২১ জুলাই বরিশালে আত্মীয়ের বাড়ি থেকে মফিজকে গ্রেপ্তার করে।

গত ১১ জুলাইয়ের ওই দুর্ঘটনায় মফিজকে আসামি করে একটি মামলা হয়। মফিজের বাড়ি মিরসরাই উপজেলার মধ্যম মায়ানি ইউনিয়নের মোক্তারপাড়ায়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটক

নোয়াখালীতে ভুয়া ডাক্তার আটক

মুজাহিদুল ইসলাম  সোহেল, নোয়াখালী প্রতিনিধি  :: নোয়াখালীতে আবুল কাশেম (৩২) নামে ভুয়া ডাক্তারকে ...