মা-স্বপ্ন ফাউন্ডেশনের যাত্রা শুরু

মা-স্বপ্ন ফাউন্ডেশনের যাত্রা শুরুষ্টাফ রিপোটার :: মাতৃত্বকালীন ভাতা ও স্বপ্ন প্যাকেজভূক্ত মা’দের স্বনির্ভরশীলতার লক্ষ্যে লবিং, এ্যাডভোকেসিসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের লক্ষে অলাভজনক প্রতিষ্ঠান হিসাবে ‘মা-স্বপ্ন ফাউন্ডেশন’ যাত্রা শুরু করেছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে শেওড়াপাড়াস্থ বেসরকারি সংস্থা ডর্‌প কেন্দ্রীয় কার্যালয়ে নতুন এ সংগঠনের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

মাজেদা শওকত আলীর সভাপতিত্বে সভায় স্বপ্ন প্যাকেজ মডেলের উদ্ভাবক ও ডর্‌প এর প্রতিষ্ঠাতা এএইচএম নোমান নোমানকে সভাপতি করে ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, মো: সাইফুল্লাহ, মেশকাত উদ্দিন আহমেদ, আহসান হাবিব সেতু, শাওয়াল খান, সৌরভ জাগাঙ্গীর, রোকেয়া কবীর, মো: হায়দার আলী খান, মোহাম্মদ যোবায়ের হাসান প্রমূখ

সভায় বক্তারা বলেন, ডর্‌প প্রবর্তীত ‘স্বপ্ন প্যাকেজ’ সরকারের গৃহীত একটি বিশেষ কর্মসূচি। মা ও তার শিশুর জীবনকে আরো সুন্দর করার জন্য সরকার দেশে ১০টি উপজেলায় এ কর্মসূচী বাস্তবায়ন করছে। এই কর্মসূচীর মৌলিক স্বাস্থ্য, শিক্ষা, আবাসন, কর্মসংস্থান, সঞ্চয়সহ সমন্বিত দারিদ্র্য বিমোচন ‘স্বপ্ন মডেল’ শুধু বাংলাদেশেই নয়, বিশ্বেও একটি অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা বিএল কলেজ ছাত্রী গৃহবধূ সোনালী

‘যদি মরে যাই তাহলে শুধু রবিনই দায়ী থাকবে’

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় মৃত্যুর পূর্বে খুলনা বিএল ...