মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতি আনতে সমন্বয় সভা

খাগড়াছড়িতে মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতি আনতে সমন্বয় সভাআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: জেলা-উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতি আনতে সরকারী-অসরকারী প্রতিনিধিদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে।

বৃহস্পতিবার জেলা শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত এই সভায় উদ্বোধক ছিলেন, খাগড়াছড়ি পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিপ্লব বড়–য়া। পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিটোল মনি চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. নাসির উদ্দিন, ডেপুটি ডিরেক্টর মো: রোকন উদ্দিন, মা ও শিশু বিশেষজ্ঞ ডা. আশুতোষ চাকমা।

রিসোর্স পার্সন ডা. জয়া চাকমা জানান, খাগড়াছড়িতে সরকারের গৃহীত সময় উপযোগী ‘আঠারোর আগে বিয়ে নয়, কুড়ির আগে সন্তান নয়’ এই নীতিমালার আলোকে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ দেশের অন্যান্য অঞ্চলের বেশ এগিয়েছে। বিশেষত জন্ম নিয়ন্ত্রণ, স্থায়ী ও অন্যান্য সেবা গ্রহনের প্রবণতা বাড়ছে। তিনি এই ক্ষেত্রে মাঠ পর্যায়ের কর্মীদের ইতিবাচক কর্মতৎপরতার কথা তুলে ধরেন।

সভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, স্বাস্থ্য উন্নয়ন কর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা বিএল কলেজ ছাত্রী গৃহবধূ সোনালী

‘যদি মরে যাই তাহলে শুধু রবিনই দায়ী থাকবে’

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় মৃত্যুর পূর্বে খুলনা বিএল ...