মায়া চলচ্চিত্রে কণ্ঠ দিলেন মমতাজ

মায়া চলচ্চিত্রে কণ্ঠ দিলেন মমতাজস্টাফ রিপোর্টার :: জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত পরিচালক ড. মাসুদ পথিকের নতুন সিনেমা ‘মায়া-দ্য লাস্ট মাদার’। এটি রয়েছে মুক্তির অপেক্ষায়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি।

এতে একটি গানে কণ্ঠ দিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি। মাসুদ পথিকের লেখা ‘ডালিম গাছ’ নামের গানটির সুর করেছেন প্লাবন কোরেশী ও সংগীতায়োজন করেছেন মুশফিল লিটু।

‘বাড়ির ওই পূর্বধারে একটা ডালিম গাছ/ বুকের ভেতর গোপন বাসা দুইটা পাখির বাস’- এমন কথার গানটির তিনটি আলাদা ভার্সন তৈরি করা হয়েছে। রাজধানীর একটি স্টুডিওতে সম্প্রতি রেকর্ড শেষ হলো গানটির।

‘মায়া-দ্য লস্ট মাদার’ সিনেমার এই গানটি শিগগিরই ইউটিউভ প্রকাশ হবে জানিয়ে নির্মাতা মাসুদ পথিক বলেন, ‘মমতাজ আমাদের দেশের অন্যতম জনপ্রিয় একজন শিল্পী। মাটি ও মানুষের গানে তার কণ্ঠ যেন মধু হয়ে ঝড়ে। আমার ছবির ‘ডালিম গাছ’ গানটিতেও তিনি দারুণ গেয়েছেন। গানের কথা, সুরের সঙ্গে তাল মিলিয়ে মমতাজের গায়কী শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।’

গানটি প্রসঙ্গে মমতাজ বলেন, ‘খুব চমৎকার বিষয় নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক মাসুদ পথিক। তার লেখায় ‘ডালিম গাছ’ গানটিও বেশ সুন্দর। প্রেম, আদর, বিরহ মেশানো গানটি গেয়ে খুব আরাম পেয়েছি। আমার মনে হয় দর্শক-শ্রোতারা গানটি গ্রহণ করবেন ভালোবেসেই।’

এদিকে নির্মাতা জানালেন, শুটিংয়ের কাজ এরইমধ্যে শেষ। বর্তমানে ‘মায়া’ রয়েছে এডিটিংয়ের টেবিলে। সম্পাদনা শেষে ছবিটি সেন্সরের জন্য জমা পড়বে।

ছবিটির মূল চরিত্রে অভিনয় করেছেন কলকাতার মুমতাজ সরকার ও জ্যোতিকা জ্যোতি। আরও অভিনয় করেছেন প্রাণ রায়, দেবাশীষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, কবি আসলাম সানী, ড. শাহাদত হোসেন নিপু, কবি কামাল চৌধুরী, আসলাম শিহির, নারগিস আকতার, লীনা ফেরদৌসী প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘এবি’

‘এবি’র বিদায়

স্টাফ রিপোর্টার :: ‘সেই তুমি, কেন এতো অচেনা হলে’, ‘চলো বদলে যাই’, ...