মাসিক স্বাস্থ্যবিধি নিয়ে নেত্রকোণায় ডর্‌প’র আলোচনা সভা

মাসিক স্বাস্থ্যবিধি নিয়ে নেত্রকোণায় ডর্‌প’র আলোচনা সভাস্টাফ রিপোর্টার :: স্কুলের মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা বিষয়ক বাজেট বরাদ্দ বৃদ্ধির লক্ষ্য নিয়ে বুধবার (২৮ মার্চ) সকালে নেত্রকোণা জেলা পরিষদ হল রুমে বেসরকারি সংস্থা ডর্‌প এর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়। জেলা শিক্ষা অফিসার মো: ওয়ালী উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খায়রুল ইসলাম, মোহনগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আ. খ. ম. শফিকুল হক।

ঋতু প্রকল্পের মনিটরিং ও ইভ্যালুয়েশন কো-অর্ডিনেটর মোঃ রুহুল আমীন সঞ্চালনায় বক্তব্য রাখেন ডর্‌প এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোঃ দিদার উদ্দিন, প্রকল্প ব্যবস্থাপক আহমেদ হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন, ইউনিয়ন পরিষদের চেয়ানম্যানগন, বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিমন্ডলি এবং ছাত্র-ছাত্রীরা।

উপস্থিত সকলেই ঋতু প্রকল্পের কার্যক্রমকে স্বাগত জানান। অনুষ্ঠানে ডর্‌প এর পক্ষ থেকে জানানো হয়, জরুরী ভিত্তিতে নেত্রকোণা জেলার ১৪টি স্কুলের টয়লেটের সংস্কার ও উন্নয়ন প্রয়োজন। স্কুলের পানি, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন করে মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা বান্ধব টয়লেট সেবা নিশ্চিত করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সংশ্লিষ্ট স্কুলগুলোর মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনায় বাজেট বরাদ্দ দাবি করেন। এরই প্রেক্ষিতে, প্রধান অতিথি প্রশান্ত কুমার রায় ২০১৮-১৯ অর্থ বছরে ২০ লাখ টাকা এবং আগামী ২০১৯-২০ অর্থ বছরে ২৫ লাখ টাকা বাজেট বরাদ্দ রাখার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর :: আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ...